• মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০

তামিমকে ধন্যবাদ দিলেন মাশরাফি

Posted on by

স্পোর্টস ডেস্ক: প্লেয়িং কন্ডিশনে ছিল না কোনো রিজার্ভ ডে। অনেক নাটকের পর বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ তবু গড়াল রিজার্ভ ডেতে। বৃষ্টিতে থমকে যাওয়া রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচ রোববার থেমেছে যেখানে, সোমবার সন্ধ্যায় ৬টায় শুরু হবে সেখান থেকেই। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় টস হেরে ব্যাটিংয়ে নামা রংপুর রাইডার্সের রান ছিল ৭ ওভারে ১ উইকেটে ৫৫।আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ক্রিস গেইল ১০ বলে ৩ রান করে আউট হলেও রংপুরের হয়ে জ্বলে ওঠেন জনসন চার্লস। চারটি করে চার-ছক্কায় ২৬ বলে অপরাজিত থাকেন ৪৬ রানে। ৬ বলে ৪ রানে অপরাজিত ম্যাককালাম। দুজন আবার শুরু করবেন ব্যাটিং।

সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে বৃষ্টি থামিয়ে দেয় খেলা। রাত সোয়া নয়টার দিকে থামে বৃষ্টি। ন্যূনতম ৫ ওভারে জন্য খেলা শুরুর শেষ সময় ছিল রান সাড়ে নয়টা। তবে এই সময়ের আগে মাঠ প্রস্তুত করা ছিল অসম্ভব।টুর্নামেন্টের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, ম্যাচ পরিত্যক্ত হলে প্রাথমিকপর্বে পয়েন্টে এগিয়ে থাকা কুমিল্লা চলে যাবে ফাইনালে। তবে ‘বিপিএলের স্বার্থে’ খেলা যেভাবেই হোক চালানোর জন্য চলে জোর দেনদরবার।দুই দলের অধিনায়ক, সাপোর্ট স্টাফ, কর্মকর্তা, স্বত্বাধিকারী ও বিসিবি কর্মকর্তারা মাঠে দীর্ঘ সময় আলোচনা করেন। সমাধানে আসতে লেগে যায় অনেকটা সময়।
শেষে বিপিএল গভর্নিং কাউন্সিল সিদ্ধান্ত নেয়, খেলা শুরুর শেষ সময় রাত সাড়ে ৯টা থেকে দুই ঘণ্টা বাড়িয়ে দিতে। তবে শেষ পর্যন্ত রাতে আর ম্যাচ শুরু হয়নি। রাত ১০টা ১০ মিনিটে জানানো হয়, বাকি খেলা হবে পর দিন।বিসিবির মিডিয়া ম্যানেজার দাবি করেন, টুর্নামেন্টের স্বার্থে ও দর্শক আগ্রহের কথা ভেবে দুই অধিনায়ক রাজি হয়েছেন ম্যাচ রিজার্ভ ডেতে নিয়ে যেতে।ম্যাচ পর দিনে নিয়ে যাওয়ার সিদ্ধান্তে রাজি হওয়ায় প্রতিপক্ষ অধিনায়ককে ধন্যবাদ জানান রংপুর অধিনায়ক মাশরাফি।ফাইনালে ওঠার লড়াইয়ে বৃষ্টির কারণে কোনো দলের ছিটকে যাওয়া উচিত নয়। প্লেয়িং কন্ডিশন গুরুত্বপূর্ণ, কিন্তু ক্রিকেটের সেরা স্বার্থটিও ভাবতে হবে। তামিমকে অনেক ধন্যবাদ সিদ্ধান্তে রাজি হওয়ায়। বিপিএলের স্বার্থেই আমরা কালকে খেলব।একই রকম কথা শোনা গেল তামিমের কণ্ঠেও।কোনো সমস্যা নেই। বিপিএলের স্বার্থে আমরা কালকে ম্যাচ খেলব। কালকের জন্য আমরা আরও ভালো প্রস্তুতি নিতে পারব এখন।”

Leave a Reply

Developed by: TechLoge

x