• সোমবার, অক্টোবর ২৬, ২০২০

মেসি-সুয়ারেজে দশজনের ভিয়ারিয়ালকে হারাল বার্সা

Posted on by

স্পোর্টস ডেস্কঃ চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকলেও লা লিগায় বার্সেলোনার শেষ দুটি ম্যাচ পরপর ড্র হয়েছিল। তবে ভিয়ারিয়ালের বিপক্ষে জয়ে ফিরে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি আরও মজবুত করল কাতালান ক্লাবটি। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে ভিয়ারিয়ালের বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছে বার্সেলোনা।

এস্তাদিও ডি লা ক্যারামিকাতে শেষপর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়লেও প্রথমার্ধে গোলবঞ্চিত ছিল বার্সা। দ্বিতীয়ার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া ভিলারিয়ালের বিপক্ষে জয় পেয়েছে আনেস্তো ভালভার্দের শিষ্যরা।

লিগে দুই ম্যাচে ভ্যলেন্সিয়ার বিপক্ষে ১-১ ব্যবধানে ড্রয়ের পর নিজেদের মাঠে সেল্টা ভিগোর বিপক্ষেও ২-২ ব্যবধানের ড্রয়ে পয়েন্ট হারিয়েছিল বার্সা। তবে ভিয়ারিয়ালের বিপক্ষে গতকাল জিতে লা লিগা টেবিলে নিজেদের শীর্ষস্থান আরও পাকাপোক্ত করল কাতালানরা।

প্রতিপক্ষের মাঠে গতকাল রাতে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল বার্সা। ফলে চতুর্থ ও ৩৭ মিনিটে গোলের সুযোগ তৈরি হয়েছিল দলটির। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও অপ্রতিরোধ্য ছিল সফরকারীরা। ম্যাচের ৫৮ মিনিটে মেসির একটি শট পোস্ট ঘেঁষে চলে যায়। শক্তিশালী বার্সার বিপক্ষে ম্যাচের ৬১তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ভিয়ারিয়াল। এসময় সার্জিও বুসকেতসকে ফাউল করায় স্প্যানিশ মিডফিল্ডার দানি রাবাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।ম্যাচের ৬৭তম মিনিটে জর্দি আলবার ক্রস থেকে সুয়ারেজের একটি শট প্রতিপক্ষের পোস্টে লেগে ফিরে আসে। তবে ম্যাচের ৭২তম মিনিটে অপেক্ষা শেষ হয় বার্সার। পাকো আলকাসেরের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠান সুয়ারেজ। ম্যাচের ৮৩তম মিনিটে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন মেসি। বুসকেতসের পাস ধরে দারুণ ক্ষিপ্রতায় দুজনের মধ্যে দিয়ে বল স্বাগতিকদের জালে পাঠান মেসি।লিগে ১৫ ম্যাচে ১২ জয় ও তিন ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৩৯। সমান ম্যাচে ১০ জয় ও চার ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভালেন্সিয়া। ৩৩ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ আছে তৃতীয় স্থানে। ৩১ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলের চতুর্থ স্থানে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

Leave a Reply

Developed by: TechLoge

x