আজকে

  • ৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ
  • ২১শে জানুয়ারি, ২০১৮ ইং
  • ২রা জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

‘হতাশার চেয়ে চ্যালেঞ্জই বেশি ছিল আমার’

Published: মঙ্গলবার, জানুয়ারি ৯, ২০১৮ ১১:৩৬ পূর্বাহ্ণ    |     Modified: মঙ্গলবার, জানুয়ারি ৯, ২০১৮ ১১:৩৬ পূর্বাহ্ণ
 

স্পোর্টস ডেস্কঃ

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন ওপেনার এনামুল হক বিজয়। ঘরোয়া আসরগুলোতে  দারুণ পারফর্ম করে ত্রিদেশীয় সিরিজের দলে জায়গা করে নেন তিনি। ২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে চোট পেয়ে দল থেকে ছিটকে পড়েছিলেন। কাঁধের চোটের কারণে সে যে দল থেকে বাদ পড়লেন, এর পর ফিরতে দীর্ঘ সময় লেগেছে তাঁর।  প্রায় তিন বছর দলের বাইরে ছিলেন তিনি।

এই দীর্ঘ সময় দলের বাইরে থাকলেও হতাশ হননি এনামুল। দলে ফিরতে চ্যালেঞ্জ নিয়েছিলেন তিনি। সাফল্যও পান। কঠোর পরিশ্রম করে, নিজেকে প্রমাণ করে আবার দলে জায়গা করে নেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

আজ সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নিজের ফিরে আসার গল্পটা বলেন এনামুল, ‘সত্যি কথা বলতে কি, জাতীয় দল থেকে বাদ পড়ে আমি হতাশ হয়ে যাইনি। ফিরে আসার জন্য চ্যালেঞ্জ নিয়েছিলাম। ঘরোয়া প্রতিটি আসরই চ্যালেঞ্জ নিয়ে খেলতে নেমেছি। তাই সাফল্য পয়েছি। দীর্ঘদিন পর হলেও দলে ফিরতে পেরেছি।’

এই উইকেটকিপার-ব্যাটসম্যানের এখন লক্ষ্য জাতীয় দলের সাফল্যে অবদান রাখা, ‘যদি লম্বা ইনিংস খেলতে পারি এবং দলের সাফল্যে অবদান রাখতে পারি, তখন বুঝতে পারব আমি উন্নতি করেছি।’

সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর আবার দলে ফিরেছেন এনামুল। এটা তাঁর জন্য স্বস্তির কি না- এমন এক প্রশ্নের জবাবে বলেন, ‘কোচের বিষয়ে কখনোই চিন্তা করিনি। কোচ আসবে, কোচ যাবে। আমাকে খেলে যেতেই হবে। আসলে সেভাবে ভাবিনি আমি।’

এটা ঠিক জাতীয় দলে ফিরতে গত কয়েক বছর কঠিন পরিশ্রম করেছেন এনামুল। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে ৫৯৬ রান করেছেন তিনটি সেঞ্চুরিতে। গত জাতীয় লিগে ছয় ম্যাচ খেলে দুই সেঞ্চুরিতে ৬১৯ রান করে সবার নজর কাড়েন। তারই পুরস্কার এই ত্রিদেশীয় সিরিজের দলে ডাক পাওয়া।

আগামী ১৫ থেকে ২৭ জানুয়ারি ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বসছে আসন্ন ত্রিদেশীয় সিরিজ। এর পর শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৮ থেকে ১২ ফেব্রুয়ারি শেরেবাংলায় সিরিজের দ্বিতীয় টেস্ট।

১৫ ফেব্রুয়ারি ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে প্রথম টি-টোয়েন্টি। ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিলেটে।

 
সংবাদটি পড়া হয়েছে 1073 বার
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার