আজ বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

দারুল ক্বিরাত লন্ডন ইষ্টহ্যাম শাখার  পুরস্কার বিতরণ ও বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০১৭ ১২:৫৯ পূর্বাহ্ণ   আপডেট: সেপ্টেম্বর ৭, ২০১৭ at ১২:৫৯ পূর্বাহ্ণ
 

এম এম আব্দুল কাদির,লন্ডনঃ দারুল ক্বিরাত মজিদীয়া ফুলতলী ট্রাস্ট অনুমোদিত দারুল ক্বিরাত ইষ্টহ্যাম শাখার পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান স্হানীয় বাঙ্গালী কমিউনিটির  উৎসাহ,উদ্দীপনা ও ব্যাপক উপস্থিতির মাধ্যমে গত ২৪ জুলাই বৃহস্পতিবার ইষ্টহ্যামের স্হানীয় একটি হলে অনুষ্ঠিত হয়।

ইষ্টহ্যাম দারুল ক্বিরাতের প্রেসিডেন্ট ক্বারী গোলাম আযম ও বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব রোমান রোড ইসলামিক এসোসিয়েশনের সাবেক প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হাজী কামাল হোসেনের সভাপতিত্ব ও দারুল ক্বিরাত ইষ্টহ্যাম শাখার নাজিম  মাওলানা ইনামুল হক ও প্রধান ক্বারী এম.এম. আব্দুল কাদির এর যৌথ পরিচালনায়  অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলার প্রেসিডেন্ট  আল্লামা হুসাম উদ্দিন চৌধুরী ফুলতলী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বিশুদ্ধ কোরআন পাঠের ফজিলত বর্ণনা করতে গিয়ে বলেন, নামাজ হচ্ছে এমন একটি ইবাদাত যা বান্দাকে আল্লাহর সান্নিধ্যে নিয়ে যায়, আর এই নামাজ গ্রহণযোগ্য হওয়ার পূর্ব শর্ত হলো বিশুদ্ধ কোরআন তেলাওয়াত, আর কোরআন তেলাওয়াত সহীহ হলে এর প্রতিটা অক্ষরের বিনিময়ে আপনি দশটি করে নেকী পাবেন, আর অশুদ্ধ হলে আপনি সওয়াবের পরিবর্তে গোনাহগার হচ্ছেন। তিনি তাঁর বক্তব্যের এক পর্যায়ে ইষ্টহ্যাম দারুল ক্বিরাত আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন আপনারা শুধু ইষ্টহ্যাম দারুল ক্বিরাতের অংশিদার নয়,সারাবিশ্বে প্রায় আড়াই হাজারের বেশি দারুল ক্বিরাত সেন্টারে অধ্যয়নরত লক্ষ লক্ষ ছাত্র ছাত্রীর অর্জিত সওয়াবের অংশিদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন লতিফিয়া ক্বারী সোসাইটি ইউ কের সেক্রেটারি জেনারেল মাওলানা আশরাফুর রহমান। আল ইসলাহ গ্রেটার লন্ডন ডিভিশনের র্প্রেসিডেন্ট ও হাফিজ মাওলানা কয়েছুজ্জামান, ও জেনারেল সেক্রেটারি মাওলানা মো: আব্দুল কুদ্দুছ ও মেম্বারশীপ সেক্রেটারি মো: আব্দুল জব্বার। 

অনুষ্ঠানে আয়োজকরা  বলেন এবৎসর গোটা ইউ কে  ৬৫ টা দারুল ক্বিরাত সেন্টারে প্রায় ০৬ হাজারের বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং প্রায় ৫০০ জন শিক্ষক/শিক্ষিকা  কোরআন শিক্ষা দানের কাজে নিয়োজিত রহিয়াছেন। সুতরাং এটা একটা মক্ববুল কোরআন শিক্ষার আসর যা ১৯৪০সালে আল্লামা ছাহেব ক্বিবলা ফুলতলী (রা:) প্রতীষ্ঠা করেছিলেন।

উক্ত অনুষ্ঠানে মাওলানা সিদ্দিকুর রহমান চৌধুরী বলেন বর্তমানে বাতিলপন্হীদের মোকাবেলায় আল্লামা ছাহেব কিবলার কোরআনের খেদমত আরো বেশি প্রচার ও প্রসারের প্রয়োজন।

উপস্হিত ছিলেন আল ইসলাহ ইউ কে ইষ্টহ্যাম ইউনিটের প্রেসিডেন্ট জনাব শাহজাহান মিয়া ছানা । এইচ টি এ সেবা ফাউন্ডেশন ইউ কের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব আশিক আহমদ, আলহাজ্ব শাহাব উদ্দিন চৌধুরীও বিশিষ্ট কমিউনিটি সংঘঠক জনাব মামুন চৌধুরী এম বি ই ও সাংবাদিক বাবুল হোসাইন, হাফিজ আব্দুল হাকীম, বিশিষ্ট গাজিল ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শেখ মনোওয়ার হোসাইন, দারুল ক্বিরাত ফরেষ্টগেইট শাখার প্রধান ক্বারী মাওলানা আলী হোসাইন, হাফিজ আব্দুস শহীদ,হাজী ফরহাদ আহমদ, নুরুল আলম,  দারুল হাদীস লতিফিয়া লন্ডনস্থ  গভর্নিংবডির  সদস্য জনাব আলহাজ বশির উদ্দিন, আলহাজ্ব মখলিছ মিয়া, জমির উদ্দিন, ক্বারী গোলাম মাওলা। অনুষ্ঠানে অভিবাকবৃন্দের পক্ষ থেকে মোছা: সুলতানা হোসাইন সারগর্ভ বক্তব্য উপস্হাপন করেন।

 
সংবাদটি পড়া হয়েছে 1406 বার
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

সব মেনু এক সাথে

 

ক্যালেন্ডার