আজকে

  • ৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ
  • ২১শে জানুয়ারি, ২০১৮ ইং
  • ২রা জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

যুক্তরাজ্য বিএনপির ১৫ জানুয়ারির কাউন্সিলে মালিক-কয়সর একক প্রার্থীঃঅন্য কেউ মনোনয়ন জমা দেননি

Published: রবিবার, জানুয়ারি ১৪, ২০১৮ ১২:৫৩ পূর্বাহ্ণ    |     Modified: সোমবার, জানুয়ারি ১৫, ২০১৮ ১:৩৪ পূর্বাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ

যুক্তরাজ্য বিএনপির নির্বাচনে বর্তমান কমিটির সভাপতি আলহাজ আব্দুল মালিক ও বর্তমান সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ ছাড়া আর কেহ নমিনেশন জমা দেন নাই।যুক্তরাজ্য বি এন পির সভাপতি পদে এ এম মালিক কে প্রস্তাব করেন লন্ডন মহানগর বি এন পির সাধারণ সস্পাদক আবেদ রাজা প্রস্তাব সমর্তন করেন ইস্ট লন্ডন বি এন পির সাধারণ সস্পাদক এস এ লিটন ও লন্ডন মহানগর বি এন পির সাংগঠনিক সস্পাদক খালেদ চৌধুরী. যুক্তরাজ্য বি এন পির সাধারণ সস্পাদক পদে কয়ছর এম আহমদ কে প্রস্তাব করেন লন্ডন মহানগর বি এন পির সভাপতি মোঃ তাজুল ইসলাম. প্রস্তাব সমর্তন করেন সাউথ ইস্ট বি এন পির সভাপতি ছালেহ আহমদ জিলান. নিউহাম বি এন পির সভাপতি মোস্তাক আহমদ।

প্রধান নির্বাচন কমিশনার মাহিদুর রহমান বলেন আজ নমিনেশন জমা দেওয়ার শেষ দিন ছিল কিন্তু দুই জন ছাড়া আর কেহ নমিনেশন জমা দেননাই, সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মাহিদুর রহমান বলেন কালকে যখন নমিনেশন প্রত্যাহারের সময় শেষ বিধায় কাহারো ইচ্ছা থাকলে নিমিনেশন প্রত্যাহার করতে পারবেন।দুই জন ছাড়া যখন আর কোন প্রতিদ্ধন্দী নাই বিধায় আগামী ১৫ তারিখে ভোটারদের প্রতি সম্মান প্রদর্শন করে তাদের মতামতের মাধ্যমে নির্বাচিত সভাপতি সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন নির্বাচন কমিশনার।

তিনি আরো বলেন আমরা বিগত ০১  তারিখ থেকে স্বচ্ছ একটা নির্বাচন পরিচালনা করার জন্য প্রচেষ্টা চালিয়েছি।সাংবাদিকদের প্রশ্ন করেন যারা নমিনেশন দেয় নাই তারা নাকি কেন্দ্রীয় কমিটি বরাবরে অভিযোগ দিয়েছে ও নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ দিয়েছে।তিনি তাদের প্রশ্নের জবাবে বলেন তারা অভিযোগ দিয়েছে তবে এটা দলীয় ফোরামে সিদ্ধান্ত হবে।তিনি আরো বলেন কেহ যদি নমিনেশন ফরম নিয়ে যদি জমা না দেয় তা হলে নির্বাচন কমিশনের কিছু করার নাই এটাতো তাদের ব্যক্তিগত বিষয়,তাদের কে তো সুযোগ দেয়া হয়েছে ।তারা বলেছে নির্বাচন কমিশনের তাদের কোন অভিযোগ নাই। নির্বাচন কমিশনার উপস্হিত সাংবাদিকের বলেন নির্বাচনী প্রক্রিয়া শুরু থেকে আপনারা যে ভাবে সহযোগিতা করে আসছেন আশা করি ১৫ তারিখ কাউন্সিল পর্যন্ত  সহযোগিতা করবেন ।এতে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরী।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায় ১০ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি ছিল নমিনেশন ফর্ম সংগ্রহের তারিখ। এতে সভাপতি পদে তিনজন যথাক্রমে এম এ মালিক, শরিফুজ্জামান চৌধুরী তপন ও তাজ উদ্দিন ফর্ম সংগ্রহ করেন। সাধারণ সম্পাদক পদে ৪জন যথাক্রমে কয়ছর এম আহমদ, নাসিম আহমদ চৌধুরী, দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ ও এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল।
১৩ জানুয়ারী সন্ধ্যা ৬ ঘটিকা থেকে ৯ঘটিকা পর্যন্ত ছিল নমিনেশন ফর্ম প্রদানের শেষ সময়। কিন্তু এই সময়ের ভিতরে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া অন্য কোন প্রার্থী নমিনেশন ফর্ম প্রদান করেন নি। তবে অন্যান্য প্রার্থীরা যৌথভাবে বেশ কিছু অভিযোগ দায়ের করেন। এসময় তারা নির্বাচন কমিশনের সাথে রুদ্ধধার বৈঠক করলেও কোন মিডিয়াকর্মীদের নিতে আগ্রহ প্রকাশ করেন নি।
এদিকে নাম প্রকাশে এক প্রার্থী জানিয়েছেন যে প্রক্রিয়ায় নির্বাচন হচ্ছে তাতে তারা স্বচ্ছ নির্বাচন হবে বলে মনে করেন না। তারা নির্বাচনে ক্যাম্পেইনের যে সময় থাকা প্রয়োজন ততটুকু পাননি বলে জানান। এছাড়া নির্বাচনে যাদের কাউন্সিলার করা হয়েছে তাদের বিরুদ্ধেও বেশ কিছু অভিযোগ আনেন।
এদিকে নমিনেশন প্রত্যাহার করার সময় আগামী রোববার, সন্ধ্যা ৬ ঘটিকা থেকে সন্ধ্যা ১০ ঘটিকা।

নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে ১৫ তারিখ নির্বাচনে ভোটার বৃন্দ ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্ট ফটো কফি সাথে নিয়ে দুপুর ১২ ঘটিকায় যুক্তরাজ্য বিএনপির কার্যালয়ে নাম তালিকা ভুক্তি করারজন্য বলা হয়েছে।

 
সংবাদটি পড়া হয়েছে 6705 বার
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার