আজ বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

যুক্তরাজ্য জাসদের জরুরী সভায় কয়েক সদস্যের বিরোদ্ধে সিদ্ধান্ত গ্রহন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৭ ৬:৫১ পূর্বাহ্ণ   আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০১৭ at ৬:৫১ পূর্বাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ পূর্ব লন্ডনের মাইক্রোবিজনেস সেন্টারে গত ৬ সেপ্টেম্বর  জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ যুক্তরাজ্যের কার্যকরী পরিষদের এক জরুরী সভা অনুষ্টিত হয় । সভায় বাংলাদেশের চলমান রাজনৈতিক ঘটনা প্রবাহ নিয়ে ব্যাপক আলোচনার পর কতিপয় জরুরী সিদ্ধান্ত গৃহিত হয় । সভার শুরুতে দেশের বিভিন্ন আন্দোলনে জাসদের সকল শহীদ নেতা-কর্মীদের আত্মদানের স্বরনে ১ মিনিট নীরবতা পালনের পর সভার কাজ শুরু করা হয় ।
সভায় দলীয় গঠনতন্ত্র ও শৃ্খংলা ভঙ্গের দায়ে দলের কতিপয় সদস্যের বিষয়ে ব্যাপক আলাপ আলোচনার পর তাদেরকে দলীয় বিভিন্ন পর্যায়ের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় এবং কেনো তাদের দলীয় সদস্যপদ বাতিল করা হবে না, তা আগামী ২১ দিনের মধ্যে কারন দর্শানোর র্নিদেশ দেয়া হয় ।
এই শৃংখলা ভঙ্গের অপরাধে যাদের বিরোদ্ধে ব্যবস্থা গ্রহন করা হয় তারা হলেন, কার্যকরী কমিটির সিনিয়র সদস্য শামীম আহমদ, সমাজসেবা বিষয়ক সম্পাদক শামীম লোদী, প্রচার ও যোগাযোগ সম্পাদক সৈয়দ এলাহী হক সেলু, পরিবেশ বিষয়ক সম্পাদক জুনেদুর রহমান জুনেদ, কার্যকরী কমিটির সদস্যরা হলেন, হুমায়ুন কবীর (র্বামিংহাম), নিজাম উদ্দিন (র্বামিংহাম), সুহেল আহমদ (লুটন, বেডর্ফোডশায়ার), শাহ এনামুল হক জুয়েল (লুটন,বেডর্ফোশায়ার), হেলাল আহমদ (লন্ডন) এবং সামসুজ্জামান ফখরু ।
সভায় আগামী ৩১শে অক্টোবর দলীয় প্রতিষ্টার্বাষিকী ্ও অক্টোবর বিপ্লবের শতবর্ষ পালনের সিদ্ধান্ত গৃহীত হয় ।
যুক্তরাজ্য জাসদের সভাপতি বীব মুক্তিযুদ্ধা এডভোকেট হারুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্টিত জরুরী সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জাসদের উপদেষ্টা মন্ডলীর সদস্য মতিয়ুর রহমান মতিন,যুক্তরাজ্য জাসদের সাবেক কার্যকরী সভাপতি সামসুল আবেদিন নেস্ওয়ার, সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান র্নিবাহী পরিষদের সদস্য আব্দুর রাজ্জাক, সহসভাপতি মজিবুল হক মনি, দলের যুক্তরাজ্য কমিটির সহসভাপতি ্ও গ্রেটার লন্ডন জাসদের সভাপতি সৈয়দ এনামুল হক বদরুল, যুগ্ম সাধারন সম্পাদক ্ও র্বামিংহাম জাসদের আহবায়ক সালেহ আহমদ, র্বামিংহাম জাসদের যুগ্ম আহবায়ক সুহেল আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া ও কাজী দিল্ওয়ার হোসেন, দপ্তর সম্পাদক ও গ্রেটার লন্ডন জাসদের সাধারন সম্পাদক সামসুজ্জামান সাবুল, অর্থ বিষয়ক সম্পাদক রেদ্ওয়ান খাঁন, যুক্তরাজ্য জাসদের কার্যকরী পরিষদের সিনিয়র নেতা কয়সর আহমদ, যুক্তরাজ্য জাসদের কার্যকরী পরিষদের সদস্য ফখরুল ইসলাম এবং যুক্তরাজ্য নারীজোট আহবায়ক ও কার্যকরী পরিষদের সদস্য রুবী হক ।
সভা যৌথভাবে পরিচালনা করেন, যুকবতরাজ্য জাসদের সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু এবং যুগ্ম সাধারন সম্পাদক মোঃ শাহজাহান

 
সংবাদটি পড়া হয়েছে 1038 বার
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

সব মেনু এক সাথে

 

ক্যালেন্ডার