আজ বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

আনিসুল হক বললেন: রায় পুনর্বিবেচনার আবেদনের জন্য সরকার তৈরি হচ্ছে

প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৭ ৪:০৬ পূর্বাহ্ণ   আপডেট: আগস্ট ১৯, ২০১৭ at ৪:০৬ পূর্বাহ্ণ
 

ঢাকা সংবাদদাতাঃ

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়ের সার্টিফায়েড কপির জন্য দরখাস্ত করা হয়েছে। রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের জন্য সরকার তৈরি হচ্ছে।

শুক্রবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আইন মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ১৫৪ জন অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুর মধ্যে খাবার বিতরণ শেষে এসব কথা বলেন মন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, ‘রায়টি আরো পরীক্ষা করা হচ্ছে। আরো পড়ে দেখা হচ্ছে। অর্থাৎ রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের জন্য সরকার তৈরি হচ্ছে।’

আনিসুল হক বলেন, রায়ের মধ্যে অপ্রাসঙ্গিক, অপ্রয়োজনীয় এবং আপত্তিকর যে কথাগুলো উঠে এসেছে, সেগুলো সম্পর্কে প্রতিক্রিয়া দেখানো স্বাভাবিক। তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত কেউ উগ্র কোনো প্রতিক্রিয়া না দেখায় বা প্রতিক্রিয়ার কোনো ভাষায় আদালত অবমাননা না হয়’ ততক্ষণ পর্যন্ত এসব ব্যাপারে প্রতিক্রিয়া দেখানো অন্যায় নয়। তিনি বলেন, সরকার রায়ের সঙ্গে হয়তো একমত পোষণ করে না কিন্তু রায়কে শ্রদ্ধা করে।

মন্ত্রী আরো বলেন, ‘এখন অনেকেই বলছেন তদন্তের ত্রুটির কারণে বঙ্গবন্ধু হত্যায় জড়িত রাঘব-বোয়ালরা ছুটে গেছে। বঙ্গবন্ধু হত্যা মামলা কিন্তু ১৯৭৫ সালে বা আশির দশকে কিংবা নব্বয়ের দশকের প্রথম দিকে শুরু হয় নাই। একুশ বছর পর ১৯৯৬ সালে এ মামলা শুরু হয়েছিল।’ তিনি বলেন, ১৯৭৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত যাঁরা ক্ষমতায় ছিলেন, তাঁরাই বঙ্গবন্ধুর হত্যাকারীদের সঙ্গে সম্পৃক্ত এবং তাঁরাই এই হত্যাকাণ্ডে জড়িতদের প্রমাণ লুকানোর এবং সরানোর কাজটা করেছেন। সুতরাং ২১ বছর পর যে তদন্ত হয়েছে তা বাস্তবভিত্তিক ছিল।

এ সময় আইনসচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান, আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

 
সংবাদটি পড়া হয়েছে 1108 বার
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

সব মেনু এক সাথে

 

ক্যালেন্ডার