আজ সোমবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা মুহাররম, ১৪৩৯ হিজরী

কমিউনিটি নেতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আমির আহমদ সিংকাপনীর ইন্তেকাল:শুক্রবার জানাযা

প্রকাশিত: জুলাই ৬, ২০১৭ ১২:৫০ পূর্বাহ্ণ   আপডেট: জুলাই ১৩, ২০১৭ at ১:৪৯ অপরাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ লেখক,প্রবীণ কমিউনিটি নেতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বুধবার ৫ জুলাই বিকেল সাড়ে ৫টায় ল্ন্ডনের উইম্বলী পার্কের নিজ বাসায় ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি …রাজিইন)।মৃতু্কালে মরহুমের বয়স হয়েছিল ৭৮ বছর।তিনি

স্ত্রী,দুই ছেলে,দুই মেয়ে,তিনভাই এবং অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন ।মরহুম আমির আহমদ ছিলেন ওলিয়ে কামেল হাফেজ মাওলানা আব্দুল কাদের চৌধুরী সিংকাপনীর তৃতীয় পুত্র।

আমির আহমদ সিংকাপনী ১৯৬৩ সালে যুক্তরাজ্যে আসেন।তিনি ১৯৬৪-৬৫ সালে আক্সব্রীজ পাকিস্থান ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রেসিডেন্ট ওহ্যামশায়ার মুসলিম সোসাইটির সেক্রেটারী ,১৯৮০সালে সোয়ানসী মসজিদ ওইসলামিক সেন্টারের কনসালটেন্ট ,১৯৮২থেকে ৯২ সালে বেহলী কমিউনিটি এসোসিয়েশনের প্রেসিডেন্ট ,১৯৮৪সালে গ্রেটার লন্ডন কাউন্সিলের মেম্বার ,১৯৭২-৭৩ সালে মৌলভীবাজার জনসেবা সমিতির সেক্রেটারী ,১৯৭১ সালে বাংলাদেশ এ্যাকশন সাবকমিটির চেয়ারম্যান এবং ১৯৭৭-৭৮সালে পোর্টসমাউথ মসজিদ কমিউনিটি প্রেসিডেন্ট ছিলেন ।

মরহুম আমির আহমদ সিংকাপনী যুক্তরাজ্যের বিশিষ্ট কমিউনিটি নেতা ও সিনিয়র সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীর বড়ভাই ছিলেন ।

শুক্রবার জানাযা ইষ্টলন্ডন মসজিদেঃ

মরহুম আমির আহমদ চৌধুরীর জানাযার নামায ৭ জুলাই শুক্রবার বাদ জুম্মা হোয়াইটচ্যাপেলের ইষ্টলন্ডন মসজিদে অনুষ্ঠিত হবে । জানাযা শেষে তার

মরদেহ হেনল্টের গার্ডেন অব পিস কবরস্থানে দাফন করা হবে ।উক্ত জানাযার নামাযে উপস্থিত হয়ে মরহুমের আত্মার জন্য দোয়া কামনা করেছেন মরহুমের পরিবারের পক্ষে ছোট ভাই সাংবাদিক ও কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী ।

ইউকেবিডি টাইমস পরিবারের শোকঃ

প্রবীণ কমিউনিটি নেতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আমির আহমদ সিংকাপনীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন যুক্তরাজ্য থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল ইউকেবিডি টাইমস এর প্রধান সম্পাদক এম এ কাইয়ূম ,বার্তা সম্পাদক সাজিদুল ইসলাম রানা,সহকারী সম্পাদক তৌহিদ আহমদ,রিপোর্টার এ জে লিমন,জোবায়ের আহমদ ,সৈয়দ মাহফুজ আহমদ ।

শোক বার্তায় তারা বলেন,মরহুম আমির আহমদ সিংকাপনী যুক্তরাজ্যের বাঙালী কমিউনিটির সুখ দুঃখে অংশীদার ছিলেন ।তিনি বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় জনমত গঠন ও অর্থ সংগ্রহে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন ।তার ইন্তেকালে কমিউনিটি একজন একনিষ্ঠ নেতাকে হারালো,যার ক্ষতি অপূরণীয় ।সাংবাদিকরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 
সংবাদটি পড়া হয়েছে 1476 বার
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

সব মেনু এক সাথে

 

ক্যালেন্ডার