আজ বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

বার্সেলোনায় ভ্যান হামলা, নিহত ১৩

প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৭ ১:৩৬ পূর্বাহ্ণ   আপডেট: আগস্ট ১৮, ২০১৭ at ৮:১২ অপরাহ্ণ
 

ইউকে বিডিটাইমস ডেস্কঃস্পেনের বার্সেলোনার পর্যটন এলাকার ব্যস্ততম রাস্তায় ভিড়ের মধ্যে কাভার্ডভ্যান চালিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৩ জন নিহত হয়েছে বলে স্থানীয় প্রতিনিধির বরাতে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্ট।

বিবিসি জানিয়েছে, হামলার সময় প্ল্যাকা কাতালুনিয়া নামে ওই পর্যটন এলাকায় অনেক মানুষ ছিল। এ কারণে বহু হতাহত হতে পারে বলে পুলিশের সূত্র জানিয়েছে। বার্সেলোনার পুলিশ এই হামলাটিকে একটি সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছে বলেও বিবিসির খবরে জানানো হয়েছে।

এদিকে স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে রয়টার্স জানায়, জমায়েতের ওপর ভ্যান উঠিয়ে বেশ কয়েকজনকে আঘাতের পর চালক ও অন্য একজন ব্যক্তি হেঁটে গাড়ি থেকে নেমে একটি রেস্টুরেন্টে গিয়ে ঢোকে। ওই দুই হামলাকারীই সশস্ত্র বলে জানিয়েছে পুলিশ।

এদিকে এক টুইটে বার্সেলোনা পুলিশ হামলাস্থলে মানুষকে না যাওয়ার অনুরোধ জানিয়েছে। এ ছাড়া মেট্রো ও রেলস্টেশন বন্ধেরও ঘোষণা দিয়েছে পুলিশ।

দি ইনডিপেনডেন্টের খবরে জানানো হয়, হামলার পর আতঙ্কিত মানুষ স্থানীয় হোটেল ও ক্যাফেগুলোতে আশ্রয় নিয়েছে। তাঁদের উদ্ধারে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

স্পেনের বার্সেলোনার প্ল্যাকা কাতালুনিয়া এলাকায় এর আগেও বড় ধরনের সন্ত্রাসী হামলা হয়। প্রায় ৩০ বছর আগে ১৯৮৭ সালের ওই গাড়িবোমা হামলায় শহরটিতে ২১ জন নিহত হয়, আহত হয়েছিল অন্তত ৪৫ জন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পর্যটন এলাকা হিসেবে পরিচিত কাটালোনিয়ায় আচমকাই একটি ভ্যান জনতার ওপর আছড়ে পড়ে। সেই সময় সবাই প্রাণ বাঁচাতে আশপাশের দোকান ও রেস্তোরাঁয় আশ্রয় নেয়।

ঘটনার ভয়াবহতা জানা না গেলেও প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন, বহু লোক হতাহত হয়েছেন।

নাফিস হামিদ নামের এক প্রত্যক্ষদর্শী আলজাজিরাকে বলেন, ‘ঘটনাস্থল এলাকার আকাশে অনেক হেলিকপ্টার চক্কর দিচ্ছে। আর্ম পুলিশ পুরো এলাকায় তল্লাশি চালাচ্ছে। আর লাস রামব্লাস কর্ডন করে রাখা হয়েছে।’

 
সংবাদটি পড়া হয়েছে 1224 বার
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

সব মেনু এক সাথে

 

ক্যালেন্ডার