আজ বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

বিশ্বের সবচেয়ে বড় সমছা তৈরী করে গিনিস ওয়াল্ড রেকর্ড করেছে মুসলিম এইড

প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৭ ৬:২৬ পূর্বাহ্ণ   আপডেট: আগস্ট ২৪, ২০১৭ at ৬:২৮ পূর্বাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ

বিশ্বের সবচেয়ে বড় সমছা তৈরী করে গিনিস ওয়াল্ড রেকর্ড করেছে মুসলিম এইড। ব্রাডফোর্ড কলেজের ১১০ কেজি‘র রেকর্ড ভেংগে তারা তৈরী করলেন ১৫০ কেজি‘র ভেজেটেবুল সমছা। ওয়াল্ড রেকর্ডের কর্মকর্তার উপস্থিতিতে বিজয়ী ঘোষনার পর মুসলিম এইড জানায়, মূলত কোরবানী‘র ক্যাম্পেইনের অংশ হিসেবে এই আয়োজন। গত বছর তারা ২৫০ হাজার মানুষের কাছে কোরবানীর মাংস পৌছে দিয়েছেন, এবারের টার্গেট ৩শ হাজার।

মংগলবার বেলা তিনটার দিকে শুরু হয় ভেজেটেবুল সমছার তৈরী‘র কাজ। ব্রাডফোর্ড কলেজের বর্তমান রেকর্ড ১১০কেজি‘র সমছা। তাই টার্গেট সেই ওজন ছাড়িয়ে যাওয়া। ময়দা ও আলু মেশানো, ধনেপাতা ছড়ানো ইত্যাদি‘ করতেই চলে যায় ঘন্টা খানিক । আগেই তৈরী করা ছিলো একটি ক্রেন। যা চুলার উপর বসানো হয়।
রান্নায় চলে প্রায় ২০ মিনিট এবং তেল সরাতে লাগে আরো ১০/১৫ মিনিট।

গিনিস রেকডের কর্মকর্তার পাশাপাশি সাংবাদিক এবং বিশেষ করে হেলথ এন্ড হাইজিন এক্রপাটও পর্যবেক্ষন করছিলেন। বিনামূল্যে সহযোগিতায় ছিলো সপনা ক্যাটারার, ফ্রি ভ্যানু দিয়েছে এলএমসি-আর সালবেশন আর্মি প্রস্তুত ছিলো স্থানীয় হোমলেসদের মধ্যে এই খাবারগুলো পৌছে দেয়ার জন্য।

গিনিস রেকর্ডের পলিসি হচ্ছে-শুধু বড় সমছা তৈরী করলেই চলবেনা, হেলথ মান থাকতে হবে এবং খাবারের উপযোগি হয়ে কাজে লাগতে হবে। অবশেষে এলো সেই চুড়ান্ত ক্ষন-

সব নিয়ম মেনেই ওয়াল্ড রেকডের ঘোষনা জানালেন গিনিস রেকর্ডের কর্মকর্তা প্রবিন প্যাটেল।

বিজয়ী টিম লিডার ফরিদুল ইসলাম ধন্যবাদ জানালেন মুসলিম এইডের ১০জন ভলেন্টিয়ারকে। বল্লেন-এটা তাদের কোরবানী‘র এ্যাপিল ক্যাম্পেইনে সয়ায়ক হবে।

ডিরেক্টর জেক হোসেন জানালেন-এবার তারা ২০টি দেশের ৩০০ হাজার মানুষের মাঝে কুরবানী‘র মাংস পৌছাতে চান।

 
সংবাদটি পড়া হয়েছে 1168 বার
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

সব মেনু এক সাথে

 

ক্যালেন্ডার