আজকে

  • ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে অক্টোবর, ২০১৮ ইং
  • ১২ই সফর, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

২০ বছরেও পল্টনে বোমা হামলার বিচার হয়নিঃমুজাহিদুল ইসলাম সেলিম

Published: বুধবার, অক্টোবর ১০, ২০১৮ ৯:৪৭ অপরাহ্ণ    |     Modified: বুধবার, অক্টোবর ১০, ২০১৮ ৯:৪৭ অপরাহ্ণ
 

ইউকেবিডি টাইমসডেস্ক:সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, ১৪ বছর আগের বোমা-গ্রেনেড হামলার বিচার হয়েছে; অথচ ২০ বছর আগে পল্টন সিপিবির জনসভায়ও বোমা হামলা চালিয়েছিল আজও সেই ঘটনার বিচার হয়নি। গতকাল ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন উল্লেখ বিগত আওয়ামী লীগ সরকারের শাসনামলে ২০০১ সালের ২০ জানুয়ারী পল্টন ময়দানে সিপিবির সমাবেশে বোমা হামলায় বেশ কয়েকজন প্রাণ হারান।
মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ১৪ বছর আগে ২১ আগস্ট ভয়ঙ্কর বোমা হামলা করেছে। শুরুতে বিচার চেয়েছি, বিচার হয়েছে-আদালত রায় দিয়েছে। দেশের আইন শাসন প্রতিষ্ঠা করার জন্য সব হত্যাকান্ডে বিচার হওয়া উচিত। এই দায়িত্ব সরকারের। সরকারকেই সব সময় সচেতন থাকা উচিত-যাতে মানুষের মধ্যে ভুল ধারণা সৃষ্টি না হয়। সেই ব্যাপারে রায় দেয়া হচ্ছে। রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য রায় দেয়া হয়েছে।
সিপিবি’র সভাপতি বলেন, ১৪ বছর আগের বোমা গ্রেনেড হামলার বিচার হয়েছে, অথচ ২০ বছর আগে পল্টন সিপিবির জনসভায়ও বোমা হামলা চালিয়েছিল আজও সেই ঘটনার বিচার হয়নি। সাগর-রুনি, তকু ও আপসানাসহ সব হত্যার বিচার চাওয়া হলেও এখনো এসব হত্যাকান্ডের বিচার হয়নি। তিনি আরো বলেন, এখনো গুপ্ত হত্যা, বিচার বহির্ভূত হত্যা কান্ড হচ্ছে। সব হত্যাকান্ডের বিচারের উদ্যোগী না হলে মানুষের মধ্যে সন্দেহ থেকে যাবে।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার