আজকে

  • ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে নভেম্বর, ২০১৮ ইং
  • ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

লন্ডনে  ” বাংলাদেশ প্রতিদিন ইউরোপ সংস্করণের” আনুষ্ঠানিক উদ্বোধন:সকলের শুভকামনা 

Published: শনিবার, অক্টোবর ৬, ২০১৮ ৮:৩১ অপরাহ্ণ    |     Modified: বৃহস্পতিবার, নভেম্বর ৮, ২০১৮ ২:১৪ পূর্বাহ্ণ
 

সৈয়দ আব্দুল কাদির, লন্ডন:

বাংলাদেশে সর্বাধিক প্রচারিত জনপ্রিয় দৈনিক পত্রিকা বাংলাদেশ প্রতিদিন আবারো একটি নতুন চ‍্যালেনজ নিয়ে লন্ডন ভিত্তিক সাপ্তাহিক বাংলাদেশ প্রতিদিন ইউরোপ সংস্করণের যাত্রা শুরু করেছে গত ৫  অক্টোবর পুর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্টস ভ‍্যানুতে আনুষ্ঠানিক  উদ্বোধনের মাধ্যমে। বিশিষ্ট টিভি উপস্থাপিকা উর্মি মাজহারের পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতে স্বাগত বক্তব্যে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম বলেন ২০১০ সালে যাত্রা শুরু করা বাংলাদেশ প্রতিদিন পত্রিকাটি অতি অল্প সময়ের মধ্যে বাংলাদেশের সর্বাধিক প্রচারিত দৈনিক হিসেবে জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। এ অর্জন সম্ভব হয়েছে নিরপেক্ষ, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে। বাংলাদেশ প্রতিদিন পত্রিকা সর্বস্তরের মানুষের কাছে আমরা পৌঁছাতে পেরেছি বাংলাদেশে এবং আমেরিকাতে। তিনি বলেন আপনাদের আজকের উপস্থিতি আমাদের আরো উৎসাহ যোগিয়েছে। আজকের দিনটি একটা ঐতিহাসিক মুহূর্ত  উল্লেখ করে তিনি সকলকে ধন্যবাদ জানান। 

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী  বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী  আ হ ম মোস্তফা কামাল। তিনি বলেন বাংলাদেশ প্রতিদিন পত্রিকা বাংলাদেশ ও আমেরিকায় সফলতার পর আশাকরি ইউরোপেও সফলতা অর্জন করতে সক্ষম হবে। তিনি প্রবাসী বৃটিশ- বাংলাদেশীদের ধন্যবাদ জানিয়ে বলেন মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি এবং বাংলাদেশের যেকোনো দূর্যোগময় মূহুর্তে প্রবাসীদের অবদান অনস্বীকার্য। আমরা বড় বড় স্বপ্ন দেখি আপনাদের কারণে। তিনি প্রবাসীদের উৎসাহিত করে বলেন বিশ্ব বাণিজ্যের জন্য বাংলাদেশ হচ্ছে সর্বোৎকৃষ্ট স্থান। তিনি আরো বলেন বাংলাদেশে ব‍্যবসা করে কেউ লস দেয় নাই। ব‍্যবসায়িদের উদ্দেশ্যে তিনি বলেন আসুন বাংলাদেশে ইনভেস্ট করুন, সরকার সব ধরনের সহযোগিতা ও নিশ্চয়তা দেবে। প্রবাসীদের এমপি হওয়ার সুযোগ প্রসঙ্গে  তিনি বলেন জেল-জুলুম-হুলিয়া সহ‍্য করার মতো শক্তিশালী মনমানসিকতা যদি থাকে তাহলে welcome to Bangladesh politics. সবার সুযোগ আছে এমপি হওয়ার। দেশের কল্যাণে, জনগণের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখুন।

বিশেষ অতিথির বক্তব্যে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস বাংলাদেশ প্রতিদিন ইউরোপ সংস্করণ পত্রিকাকে স্বাগত জানিয়ে তার সাফল্য কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে লন্ডনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার মি: মোহাম্মদ জুলকার নাইন বাংলাদেশ প্রতিদিন ইউরোপ সংস্করণ পত্রিকার উত্তরোত্তর সফলতা কামনা করে স্বাগত জানান। তিনি বলেন উন্নয়ন ও সংবাদপত্র ওৎপতভাবে জড়িত। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের উপরও তিনি সাংবাদিকদের প্রতি গুরুত্বারোপ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আহমেদ আকবর সোবহান বৃটিশ বাংলাদেশীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন সবার সাথে মিলেমিশে কাজ করার মধ্যদিয়ে বাংলাদেশ প্রতিদিন ইউরোপ সংস্করণ বহুদূর এগিয়ে যাবে ইনশাআল্লাহ। তিনি বলেন বাংলাদেশ প্রতিদিন পত্রিকা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে যথাসাধ্য চেষ্টা করে সাদাকে সাদা বলা আর কালোকে কালো বলা। বাংলাদেশ প্রতিদিন পত্রিকা সহজে মিথ্যা তথ্য পরিবেশন করেনা বলে পাঠকদের কাছে তার একটা সুখ‍্যাতি আছে। এ সুনামকে সব সময় ধরে রাখতে হবে। 

এতে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী,লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি ও কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা, চ‍্যানেল এস এর চেয়ারম্যান আহমদ উস সামাদ চৌধুরী জেপি, সাপ্তাহিক জনমত এর সম্পাদক, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি নবাব উদ্দিন,  চ‍্যানেল  আই ইউরোপের ম‍্যানেজিং ডাইরেক্টর রেজা আহমদ ফয়সল চৌধুরী সুয়েব, আই ওন টিভির ডাইরেক্টর এনাম আলী এমবিই, সাপ্তাহিক পত্রিকার প্রধান সম্পাদক মোঃ বেলাল আহমদ, সাপ্তাহিক সুরমার সম্পাদক ফরিদ আহমদ রেজা, ইকরা বাংলা টিভির জেনারেল ম্যানেজার হাসান হাফিজুর রহমান, টিভি ওয়ান এর ডাইরেক্টর গোলাম রসুল, সত‍্যবাণীর  প্রধান  সম্পাদক সৈয়দ আনাস পাশা, বাংলা পোস্ট এর ডাইরেক্টর, চ‍্যানেল এস এর সিইও তাজ চৌধুরী, দেশ পত্রিকার সম্পাদক তাইসির মাহমুদ প্রমুখ।

উক্ত সভায় যুক্তরাজ্যের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক, লেখক গবেষক, ব্যবসায়ী এবং কমিউনিটির বিশিষ্টজনদের উপস্থিতিতে পূর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্টস ভ‍্যানু এক মিলনমেলায় পরিণত হয়েছিল।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার