আজকে

  • ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে অক্টোবর, ২০১৮ ইং
  • ১২ই সফর, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

আরতা এওয়ার্ডের ১ম জমকালো আয়োজন: ক্যাম্ব্রিজের কারী প্যালেস পেলো ৫০ হাজার পাউন্ড মূল্যের ন্যাশলাল উইনার ট্রফিঃডক্টর সিরাজ আলী পেলেন লাইফটাইম এ্যাচিভম্যান্ট এওয়ার্ড

Published: মঙ্গলবার, অক্টোবর ২, ২০১৮ ৫:৩৩ অপরাহ্ণ    |     Modified: মঙ্গলবার, অক্টোবর ২, ২০১৮ ৫:৩৩ অপরাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ 

জমকালো আয়োজনে ১ম বারের মতো অনুষ্ঠিত হলো এশিয়ান রেস্টুরেন্ট এন্ড টেকওয়ে এওয়াডস সংক্ষেপে আরতা। সারাদেশ থেকে আসা রেস্টুরেটার্স আর তাদের পরিবার এবং বিশিষ্টজনের উপস্থিতিতে পুরো আয়োজন পরিনত হয় এক মিলনমেলায়। ছিলেন সেলিব্রেটি ও বৃটিশ রাজনীতিকরা। অন্যতম অতিথি প্রবীন ব্রিটিশ রাজনীতিক, সাবেক বিজনেস সেক্রেটারী স্যার বিন্স ক্যাবল এমপি বলেছেন, ব্রিটিশদের খাদ্যাভাস বদলে দেয়া এশিয়ান কারী আজ স্টাফ সংকটসহ বিভিন্ন সমস্যার সম্মুখীন। ব্রেক্সিট কার্যকর হলে ইউরোপীয়ান ইউনিয়নের বাইরে থেকে স্টাফ আনার যে আশ্বাস ছিলো, এর প্রয়োজনিয়তা ও সম্ভাবনা এখন দিবালোকের মত সত্য।

এশিয়ার রেস্টুরেন্ট এন্ড টেকওয়ে এওয়ার্ডস আরতা-র ১ম জমকালো আয়োজনে ব্রিটেনের বিভিন্ন অঞ্চলের ১৪টি রেস্টুরেন্টকে রিজওনাল উইনার এওয়ার্ডস প্রদান করা হয়। কাষ্টমারদের ভোটাভোটি ও জাজদের বিচারে বিচারেরর স্বীকৃতি হিসেবে এই এওয়ার্ড ছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে ৭টি ন্যাশনাল এওয়ার্ড ছিলো। ইন্ড্রাস্টিতে প্রায় ৫০ বছরের উজ্জল ভূমিকার জন্য লাইফ টাইম এচিভম্যান্ট এওয়ার্ড পান এসেক্সের মহারাজার ড: সিরাজ আলী। তবে সবচেয়ে কাংখিত চ্যাম্পিয়ান অব দ্য চ্যাম্পিয়ান এওয়ার্ড পায় ক্যাম্ব্রিজের কারী প্যালেস। এর ডিরেক্টর খসরু মিয়া ৫০হাজার মূল্যে গোল্ড এন্ড সিলভার এওয়ার্ড পেয়ে অভিভূত।

লন্ডন ওটু ইন্টারকন্টিনেন্টাল হোটেলে রবিবার, ৩০শে সেপ্টেম্বর এই আয়োজনে নমিনেশন বা ভোট প্রদানকারী কাস্টমারদের মধ্যে থেকে লটারী করে ইপসামের কাস্টমার আলেকজান্ডার নোরিসকে ব্র্যান্ড নিউ কার পুরস্কার দেয়া হয়।
জমকালো অনুষ্ঠানে ছিলো অসাধারণ সব পারফরম্যান্স, ছিলো মন মাতানো বিনোদন। বিজয়ীদের উচ্ছাসের পাশাপাশি ছিলো কারী শিল্পের সংকট নিরসনে জোরালো দাবি। নাচ-গানে ভরপুর অনুষ্ঠানে আগতদের মুখে বার বার উঠে আসে একটি পরিশ্রমী জনগোষ্ঠীর দীর্ঘ সংগ্রামের ফসল আজকের সমৃদ্ধ কারী শিল্পের কথা।

অনুষ্ঠানে যোগ দিয়ে ছিলেন এমপি, জাতীয় রাজনীতিক, সাংবাদিক, সেলিব্রেটিসহ ব্রিটিশ সোসাইটির উচ্চ পর্যায়ের ব্যাক্তিরা,ছিলেন সারা দেশ থেকে আগত রেষ্টুরেন্ট ব্যবসার সাথে সম্পৃক্ত ব্যবসায়ীরা। অনুষ্ঠানে লিবডেম লিডার ও সাবেক বিজনেস সেক্রেটারী স্যার বিন্স ক্যাবল এমপি আশা প্রকাশ করে বলেন, ব্রিটিশ কারী মাল্টিকালচারালের ব্রিটিশ নাগরিকদের এক টেবিলে বসায়, ব্রেক্সিট সংকট মোকাবেলায় রাজনীতিকদেরও এভাবে ‘ওয়ান নেশন’ চেতনায় উদ্বুদ্ধ করুক এই শিল্প।

অনুষ্ঠানের শুরুতেই বক্তব্য রাখেন ‘আরটা’ ফাউন্ডার এন্ড সিইও মোহাম্মদ মুনিম সালিক। অতিথিদের স্বাগত জানিয়ে তিনি বলেন, এশিয়ান কারি শিল্প যে ব্রিটিশ বিজনেস সেক্টরের অন্যতম মহীরুহ, এই সেক্টরটি যে ব্রিটিশদের হাউজহোল্ড ব্রান্ড, সেটি জানান দিতেই আজকের এ ‘আরটা’ নাইট। সকলের সহযোগিতায় ‘আরটা’র যে যাত্রা শুরু হলো, সেই আয়োজনকে আমরা আরো এগিয়ে নিতে চাই।
মূলধারার টিভি প্রেজেন্টার, সেলিব্রেটি শেফ এইন্সলি হ্যারিয়্যাট এবং বিবিসি ওডার্ল্ড সংবাদ পাঠিকা সামান্থা সিমন্ডস এর প্রানবন্থ উপস্থাপনায় অনুষ্ঠিত জমকালো এই ‘আরটা’ নাইটে উপস্থিত ছিলেন বলিউড ম্যালডি কুইন আলকা ইয়াকগনিকসহ খ্যাতিমান পারফরমাররা। 

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার