আজকে

  • ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে অক্টোবর, ২০১৮ ইং
  • ১২ই সফর, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

নিউইয়র্কে শেখ হাসিনার সাথে ৩১১ জনের বিশাল বহর, সংবর্ধনায় মারামারি (ভিডিওসহ)

Published: বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮ ৮:৩৩ পূর্বাহ্ণ    |     Modified: সোমবার, অক্টোবর ১, ২০১৮ ১১:৪৬ অপরাহ্ণ
 

নিউইয়র্ক থেকে বিশেষ সংবাদদাতা: ২৬ সেপ্টেম্বর  : জাতিসংঘের ৭৩তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত রবিবার ৩১১ জনের একটি বিশাল বহর নিয়ে তিনি নিউইয়র্কে পৌঁছান।

জাতিসংঘের সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে কেবলমাত্র বাংলাদেশই এই বিশাল সংখ্যক বহর নিয়ে অধিবেশনে যোগ দিচ্ছে। যেখানে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের প্রতিনিধিত্বে মাত্র ১৫ জন ও শ্রীলংকার সরকার প্রধানের নেতৃত্বে ১৭ জনের প্রতিনিধি দল জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশ নিচ্ছে।

এদিকে নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে ‘নো মোর সিদ্দিক’ শ্লোগানসহ আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে বিশৃঙ্খলা ও মারামারির ঘটনা ঘটেছে। গত ২৩ সেপ্টেম্বর রবিবার রাতে নিউইয়র্কের ম্যানহাটনে হিলটন হোটেলে এ ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনায় শেখ হাসিনার উপস্থিতিতে বিক্ষুব্ধ নেতাকর্মিরা বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে ‘নো মোর সিদ্দিক, নো মোর সিদ্দিক’ বলে শ্লোগান দিতে থাকেন। এসময় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ তাদের স্ব স্ব বক্তব্য ক্ষুব্ধ নেতাকর্মিদের থামাতে চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন।

সংবর্ধনা সভা শেষ হবার সাথে সাথেই মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে শুরু হয় মারামারি। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়ার দাবিতে প্রধানমন্ত্রীর সামনেই ‘নো মোর সিদ্দিক, নো মোর সিদ্দিক’ বলে বারবার শ্লোগান দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মিরা।

এদিকে শেখ হাসিনার সংবর্ধনা শেষ হবার সাথে সাথেই মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের মাহমুদুন নবী বাকী ও শেখ সেলিম দু’গ্রুপের মধ্যে শুরু হয় তুমুল হাতাহাতি। এক পর্যায়ে মারামারিতে রুপ নেয় এ ঘটনা। তবে শেখ সেলিম গ্রুপের উপর অতর্কিতভাবে হামলা করা হয়েছে বলে তারা দাবি করেন।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার