আজকে

  • ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে অক্টোবর, ২০১৮ ইং
  • ১২ই সফর, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

লন্ডনে শেখ হাসিনাঃ দ্বিতীয় দিনে ও যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ 

Published: শনিবার, সেপ্টেম্বর ২২, ২০১৮ ১০:২৫ অপরাহ্ণ    |     Modified: বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮ ১২:৩৬ পূর্বাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃশুক্রবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকলে লন্ডনে পৌছার পর লন্ডনে হাইকমিশন সহ যুক্তরাজ্য আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্ধ তাকে অভ্যর্থনা জানায় । এসময় লন্ডনের হিথ্রো বিমানবন্দরের যুক্তরাজ্য বিএনপির তার বাংলাদেশে বিভিন্ন কর্মকান্ডের বিরোধিতা করে বিক্ষোভ প্রদর্শন ও প্রতিবাদ জানায়।

দ্বিতীয় দিন শনিবার শেখ হাসিনা সেন্টাল লন্ডনের ক্লারিজ হোটেলে যুক্তরাজ্য আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকমীর্দের সাথে দিনব্যাপী সাক্ষাত করেন।এসময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান শরীফ ,সিনিয়র সহ-সভাপতি  জালাল উদ্দিন ,সাবেক সভাপতি শামসুদ্দিন খান,সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ,সহ-সভাপতি প্রফেসর আবুল হাসেম,শাহ আজিজুর রহমান ,শামসুদ্দিন মাস্টার,সহ-যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী ,নইমুদ্দিন রিয়াজ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। এসময় হোটেলের বাইরে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকমীরা তাকে শুভেচ্ছা জানিয়ে মিছিল ও শ্লোগান দেয়।

যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভঃ

বাংলাদেশের  প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের প্রতিবাদে  আজ ২১ সেপ্টেম্বর বিকালে লন্ডনের হিথরো বিমান বন্দরের টার্মিনাল ফোরে এবং শনিবার লন্ডনের ক্লারিজ হোটেলের সমনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম  আহমেদের নেতৃত্বে যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ  কর্মসূচীর অংশ হিসাবে যতদিন অবৈধ প্রধানমন্ত্রী লন্ডনে অবন্থান করবে ততদিন পর্যন্ত যুক্তরাজ্য বিএনপির এবিক্ষোভ সমাবেশ অব্যাহত থাকবে।  

ইউরোপসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর হতে  জোনাল কমিটিঅঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটির শত শত নাগরিক এবং যুক্তরাজ্যে অধ্যয়নরত ছাত্রছাত্রীরা  ফিরে যাও শেখ হাসিনা, স্টেপ ডাউন শেখ হাসিনা ডিক্টেটর শেখ হাসিনা’  বলে স্লোগান দিচ্ছিল। এসময় তাদের হাতে ছিল নানান স্লোগান সম্ভলিত প্লেকার্ডগুম ও খুন হওয়া নেতাকর্মীদের ছবি, বাংলাদেশে নির্যাতিত শিক্ষার্থীদের ওপর হামলার ছবি  এবং ফ্রি খালেদা জিয়া সম্ভলিত প্লেকার্ড ।  

বিক্ষোভ সমাবেশ অংশগ্রহণকারী নেতাকর্মীরা জানানশেখ হাসিনার সরকার অনির্বাচিত সরকার। তিনি জনগনের ভোটে নির্বাচিত নন  ‘মাদার অফ ডেমোক্রেসি’ তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার উদ্দেশ্যেই অবৈধ সরকার তাকে অন্যায় ভাবে বন্দি করে রেখেছে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের উপর ষড়যন্ত্রমুলক রাজনৈতিক মিথ্যা মামলা দায়েরর মাধ্যমে হয়রানি করছে। তাই ব্রিটেনের  মত গণতান্ত্রিক দেশে ভোট ও ব্যাংক ডাকাত এবং আন্তর্জাতিক স্বীকৃত স্বৈরাচারের পদচারনায় কুলসিত হতে দেয়া যায় না ।       

ব্যানার ফেস্টুন নিয়ে নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে এসময় নো মোর হাসিনাগো ব্যাক হাসিনাস্টপ কিলিং ফ্রি ফ্রি খালেদা জিয়া, সেভ বাংলাদেশরিস্টোর ডেমোক্রেসি ইত্যাদি শ্লোগান সম্বলিত ব্যনার, প্ল্যাকার্ড ও কালো পতাকা পদর্শন করেন।  যেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধ কর্মসূচীর অংশ হিসেবে যুক্তরাজ্য বিএনপির সরকার বিরোধী আন্দলনে নতুন মাত্রা সংযোজন করা হয়েছে। আগামী রোববার পর্যন্ত যুক্তরাজ্য বিএনপির ঘোষিত যেখানে হাসিনা  সেখানে প্রতিরোধ’  কর্মসূচীর অংশ হিসাবে  টানা ৩ দিনের বিক্ষোভ সমাবেশ অব্যাহত থাকবে বিক্ষোভ  আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে এই  বিক্ষোভ সমাবেশ   প্রতিবাদের খবর ফলাও করে প্রচার করছে    

 

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার