আজকে

  • ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে নভেম্বর, ২০১৮ ইং
  • ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ারের মতবিনিময়ঃ২৩ সেপ্টেম্বর ফেয়ারে সকলকে অংশগ্রহনের আহবান 

Published: বুধবার, সেপ্টেম্বর ১৯, ২০১৮ ১২:০৭ পূর্বাহ্ণ    |     Modified: শনিবার, সেপ্টেম্বর ২২, ২০১৮ ১০:৫৪ অপরাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ

লন্ডনে মাত্র ৪ বছরে অধিক পরিচিত পাওয়া লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ার ২০১৮ এর বর্ণাড্য ৪র্থ  আসর বসছে আগামী ২৩সেপ্টেম্বর রবিবার পূর্বলন্ডন ম্যানরপার্কের রয়েল রিজেন্সি হলে। এ মনোজ্ঞ আসরের বিস্তারিত জানাতে মঙ্গলবার ১৮সেপ্টেম্বর সন্ধ্যয় রয়েল রিজেন্সি হলে সাংবাদিক ও স্পনসরও সহযোগী প্রতিষ্ঠানের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।জনপ্রিয় টিভি প্রেজেন্টার ওশিল্পি সেনডিমেন এর সঞালনায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ারের এমডি ও চ্যানেল এসের সিনিয়র প্রোগ্রাম প্রডিউসার আহাদ আহমদও সিইও সোহানা আহমদ।এতে বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সেক্রেটারী ও চ্যানেল এসের চীফ রিপোর্টার মুহাম্মদ জুবায়ের ,রয়েল রিজেন্সির এমডি  অনুষ্ঠিত প্রধান স্পন্সর আব্দুল বারী,বৃটিশ বাংলাদেশী হুজ হু এর ফাউন্ডার আব্দুল করিম গনি,কোরীয়গ্রাফার চায়না চৌধুরী ,এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার ও প্রোডিউসার মুশতাক বাবুল ,ইউকেবিডি টাইমস এর প্রধান সম্পাদক এম এ কাইয়ূম সহ ফেয়ারের মূল স্পনসররা।

মতবিনিময় সভায় জানানো হয়,পার্ল এডভার্টাইজিংয়ের উদ্যোগে ইউকেতে  লন্ডন এবং বার্মিংহ্যামে ব্যাপক সাফল্যের পর পার্ল এডভার্টাইজিং ৪থ বারের মতো লন্ডনে বেঙ্গলী ওয়েডিং ফেয়ার আয়োজন করতে যাচ্ছে। ইষ্ট লন্ডন লিমোর সৌজন্যে ২৩ শে সেপ্টম্বর রয়েল রিজেন্সিতে ওয়েডিং ফেয়ার  দুপুর ১টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে।

২০১৬ সালে প্রথমবারের মতোপার্ল এডভার্টাইজিং লন্ডনে বেঙ্গলী ওয়েডিং ফেয়ারের সুচনা করে। প্রথম লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ার ইউকের বাঙালী কমিউনিটিতে ব্যাপক সাড়া পড়ে এবং ব্যাপক সাফল্য অর্জন করে। ইউকের অন্যান্য শহরে বসবাসরত বাঙালী কমিউনিটির মানুষের ব্যাপক উৎসাহের  প্রেক্ষিতে একই বছরের ডিসেম্বরে বার্মিংহ্যামের আস্টন ভিলা ফুটবল স্টেডিয়ামে কাতার এয়ারওয়েজের পার্টনারশীপে অত্যন্ত সফলভাবে দ্বিতীয় বেঙ্গলী ওয়েডিং ফেয়ারের আয়োজন করে পার্ল এডভার্টাইজিং এবং তৃতিয় বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  ৭ মে ২০১৭ সালে কেনারিওয়াফ রেডিসন হোটেলে অনুষ্টিত হয় ।

তারা খুব গর্বের সাথে বলন, ওয়েডিং বা বিয়ের কেনাকাটা করার ক্ষেত্রে ইউকের বাঙালী কমিউনিটির জন্যে বেঙ্গলী ওয়েডিং ফেয়ার নতুন দ্বার উন্মোচন করেছে। ইউকেতে শুধু বাঙ্গালী কমিউনিতেই বিয়ে সংক্রান্ত ব্যয় হয়ে থাকে বছরে প্রায় ৭৬ মিলিয়ন পাউন্ড। পছন্দসই বর-কনের সঙ্গে সুন্দরভাবে একটি বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করতে হলে এক সঙ্গে অনেকগুলো কাজের সমন্বয় ঘটাতে হয়। কম সময় এবং অর্থ ব্যয় করে পরিকল্পনা অনুযায়ী বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করতে এবারো বেঙ্গলী ওয়েডিং ফেয়ার একই ছাদের নীচে সব সুযোগ নিয়ে আসছে সবার জন্যে।। তাই এই সুযোগটি কাজে লাগাতে কমিউনিটির সবাইকে আহ্বান জানান।

এবারের লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ারে লোকাল ওয়েডিং সার্ভিস, ওয়েডিং প¬ানার্স, ক্যাটারার্স, ম্যাকআপ আর্টিস্ট, ফ্লোরিষ্টস, ফটোগ্রাফার্স, কারস, বিয়ের পোষাক, জুয়েলার্স, ডিজাইনার্স কোম্পানি, হেনা আর্টিস্টসহ বিয়ে স্বাদী সংক্রান্ত প্রায় ৬০ ধরনের প্রদর্শনী থাকবে। থাকছে ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানী এবং ওয়েডিং ম্যারেজ সার্ভিসও। কমিউনিটির জনপ্রিয় প্রেজেন্টার নাদিয়া আলী এবং সেনডিমেন এর  উপস্থাপনায় দুপুর ১টা থেকে বিকেল ৭টা পর্যন্ত চলবে বেঙ্গলী ওয়েডিং ফেয়ার। দুপুর ৩টা থেকে শুরু হবে ফ্যাশন শো। ফ্যাশন শোতে বিয়ের পোষাকসহ সর্বশেষ ডিজাইনের পোষাকগুলোর প্রদর্শন করবেন ইউকের খ্যাতনামা মডেলরা। এছাড়া ভেন্যু, ক্যাটারিং, আউটফিটস, স্টেইজ ডেকোরেশন, ম্যাকআপ আর্টিস্ট, হেনা আর্টিস্ট, ফটোগ্রাফি, থিমস এবং স্টাইল, বিয়ের পছন্দনীয় পোশাক অর্ডার এবং ডেলিভারি দেয়ার ক্ষেত্রে সহযোগিতার জন্যে ওয়েডিং ফেয়ারে ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানীসহ অন্যান্য পেশাদাররা উপস্থিত থাকবেন। পরিবারের যে কারো বিয়ের অনুষ্ঠান পরিকল্পনায় সহযোগিতা করতে এবং সঠিক সিদ্ধান্ত নিতে বেঙ্গলী ওয়েডিং ফেয়ার বিশেষভাবে ভুমিকা রাখবে বলে আমরা দৃঢ় আশাবাদি।

৪র্থ বেঙ্গলী ওয়েডিং ফেয়ারে বৃটিশ বাংলাদেশী বিখ্যাত মডেল এবং মিস মিডল্যনড খ্যাত ভাষা মুখার্জি, বউগ ম্যাগাজিনের সাদিয়া হোসেন সহ ইউকের মডেলরা ফ্যাশন শোতে অংশ নেবেন। সঙ্গে থাকবেন বাংলাদেশে বিখ্যাত ওয়েডিং ব্লগার

হায়রে লন্ডন, বাবলগ্যাম হিজাব, সি মস অফিসিয়াল, এবং আমানি আলম । এবারের ওয়েডিং ফেয়ারে কোরিও গ্রাফার হিসেবে কাজ করবেন চায়না চৌধুরী। আর ডিজাইনার হিসেবে থাকছে এক্সক্লুসিভ ব্রাইডাল এন্ড আউটফিটস,  হাওয়া কচর, সারাইয়া ফ্রম দ্যা হার্ট, এবং বাবলগ্যাম হিজাব, ডায়মনড জুয়েলস, ইষ্ট সপিংমল, দেশী ওয়েডিং সহ অনেকে ।

এবারের বেঙ্গলী ওয়েডিং ফেয়ারে স্পন্সর করার জন্যে আপনাদের মাধ্যমে আমরা কৃতজ্ঞতা জানাতে চাই ইষ্ট লন্ডন লিমো, রিটজ রয়্যাল ল্যাকসারী ইভেন্টস, রয়েল রিজেন্সি, চ্যানেল এস টিভি, ডায়মনড জুয়েলস,এলভেট ষ্টেইক হাউজ মুসলিম এইড, বিয়া বাংলা, এন সি এল, টারগেট প্রপাটি, কে সি সলিসিটর, এছাড়াও সাপোর্ট করছেন বৃটিশ বাংলাদেশী হুজ হু, এটিএন বাংলা, টিভি ওয়ান, আই অন টিভি,জনমত, বাংলা পোস্ট, সাপ্তাহিক দেশ এবং এলবি২৪ অনলাইন ব্রীট বাংলা ২৪.কম, এবং ইউকেবিডি টাইমস অনলাইন

আয়োজকরা বলেন,বিয়ে মানব জীবনের একটি গুরুত্বপূর্ণ ও অনিবার্য বিষয়। সকল দেশে .. সকল সমাজে বিয়ের রয়েছে নানারকম রীতি পদ্ধতি। ধর্ম-সংস্কৃতি ও সামাজিক মুল্যবোধের আলোকে বিভিন্ন সমাজ ও কমিউনিটিতে বিয়ের সাজসজ্জা কিংবা আনুষ্ঠানিকতায়ও রয়েছে ভিন্নতা। যেমন বিয়ের বাঙ্গালি সাজ কিংবা বাংলাদেশীদের বিয়ের আয়োজন অন্য কমিউনিটির চেয়ে কিছুটা ব্যাতিক্রম। বাঙালির বিয়েতে বেনারসী শাড়ী, গায়ে হলুদ, কনের খোপায় ফুল, হাতে মেহেদির রংয়ের বাহার, সময়ের সঙ্গে মিল রেখে মেক আপ, আলতা পায়ে বিশেষ জুতা, বরের শেরোয়ানিসহ কতকিছুর যোগ হয়। কিন্তু লন্ডনের যান্ত্রীক জীবনে এক সঙ্গে এসবের সমাহার ঘটানো নিত্যান্তই কঠিন ব্যাপার। লন্ডনের যান্ত্রীক ও ব্যস্ত জীবনে অল্পসময়ের ভেতরে যারা বিয়ের এতোসব আয়োজন সম্পন্ন করতে চান, তাদেরকে লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ারে আসতে বিশেষভাবে আহ্বান জানান।

৪র্থ বেঙ্গলী ওয়েডিং ফেয়ারটি সফল ও সার্থকভাবে উদযাপন করার জন্যে মিডিয়া সহ সকলের  সহযোগিতা কামনা করেন। একই ছাদের নীচে বিয়ে সংক্রান্ত সব আয়োজনসম্পন্ন করার যে সুযোগ সামনে আসছে, সেই বার্তাটি মিডিয়ার  মাধ্যমে ইউকে ও ইউরোপে বাঙালীদের ঘরে ঘরে পৌঁছে যাবে বলে তারা  আশাপ্রকাশ করেন। অনুষ্ঠানের আয়োজরা স্বপরিবারে লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ারে উপস্থিত থাকার জন্য আমন্ত্রন জানিয়ে বলেন ,লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ার সবার জন্যে উন্মুক্ত। এতে কোন এন্টি ফি নেই।মতবিনিময় সভার শেষ পর্যায়ে আনুষ্ঠানিক বর্ণাড্য আলো জলকানি ও কেককাটার মধ্য দিয়ে লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ার ২০১৮ ম্যাগাজিন প্রকাশ করা হয়।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার