আজকে

  • ৩রা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ৭ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

জাতিসংঘ সহকারী মহাসচিবের সাথে বিএনপি মহাসচিবের বৈঠক

Published: শুক্রবার, সেপ্টেম্বর ১৪, ২০১৮ ৯:৩১ পূর্বাহ্ণ    |     Modified: সোমবার, সেপ্টেম্বর ১৭, ২০১৮ ৭:৪৫ পূর্বাহ্ণ
 

আন্তর্জাতিক ডেস্কঃ

জাতিসংঘের রাজনীতি সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকাসহ সংস্থাটির শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্র সফররত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। এই নির্বাচন জাতিসংঘের তত্ত্বাবধানে অনুষ্ঠানের দাবি জানিয়েছে বিএনপি।

স্থানীয় সময় বুধবার সকালে নিউইয়র্কের জাতিসংঘের সদর দফতরে এই বৈঠক অনুষ্ঠিত হয়। মির্জা আলমগীরের সঙ্গে ছিলেন তাঁর দলের অপর দুই তরুণ নেতা হুমায়ুন কবীর ও তাবিথ আউয়াল।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এক ঘন্টা স্থায়ী এ বৈঠকে বাংলাদেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরে বিএনপি। বৈঠকের উদ্দেশে তাঁরা জাতিসংঘ ভবনে প্রবেশ করেন সকাল ১০টার কিছু আগে। এর আগে মির্জা আলমগীর বৈঠকের উদ্দেশে মঙ্গলবার বিকেলে নিউইয়র্কে এসে পৌঁছান। বুধবার জাতিসংঘ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে তিনি ওয়াশিংটনের উদ্দেশে রওয়ানা দেন। সেখানে যুক্তরাষ্ট্র প্রশাসনের একাধিক উর্দ্ধতন কর্মকর্তার সঙ্গে তাদের বৈঠকের কথা রয়েছে।

জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল ও তাঁর সহকর্মীদের সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় অপেক্ষমান কয়েকজন বাংলাদেশি সাংবাদিকের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংক্ষেপে বলেন, আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। আমরা দেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেছি। মানবাধিবার পরিস্থিতি নিয়ে কথা বলেছি।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার