আজকে

  • ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে অক্টোবর, ২০১৮ ইং
  • ১২ই সফর, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

১০ ডাউনিং স্ট্রিটের সামনে যুক্তরাজ্য বিএনপির মানব বন্ধন অব্যাহত  

Published: মঙ্গলবার, আগস্ট ২৮, ২০১৮ ১০:১৩ অপরাহ্ণ    |     Modified: মঙ্গলবার, আগস্ট ২৮, ২০১৮ ১০:১৩ অপরাহ্ণ
 

লন্ডন সংবাদাতাঃবেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি  এবংভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার রায় প্রত্যাহারের দাবীতে ২২ আগস্ট  বুধবার ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে এমপির সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটের সামনে  মানব বন্ধন করেছে যুক্তরাজ্য বিএনপি।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত  মানব বন্ধন কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতৃবৃন্দ, জোনাল কমিটির নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মীসহব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দগণ বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবী করে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক তার বক্তবে বলেন, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, গনতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবৈধ সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসামূলক ভাবে সাজানো মিথ্যা মামলায় নির্জন কারাগারে আটকে রেখেছে। দেশনেত্রীকে ছাড়া আমরা দেশে বিদেশে নেতাকর্মীরা অত্যন্ত হৃদয় ভারাক্রান্ত ভাবে ঈদ উদযাপন করছি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জন্য পরিবারের পক্ষ থেকে রান্না করা  ঈদের দিনের খাবার সরবরাহে সরকারের বাধা প্রদানের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এই অবৈধ সরকার জেল-জুলুম ও নির্যাতন করেক্ষমতা চিরস্থায়ী করতে পারবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া কিছু হলে তার দায়দায়িত্ব সরকারকে বহন করতে হবে। গণতন্ত্রের অতন্ত্র প্রহরী মা দেশনেত্রী বেগম জিয়া কারা মুক্ত না হয়া পর্যন্ত আমাদের প্রতিবাদ কর্মসূচি অব্যাহত থাকবে।তিনি অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ারচিকিৎসা ও মুক্তির জোর দাবী  করেন ।  যুক্তরাজ্য ও বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত জাতীয়তাবাদী দলের সকলস্থরের নেতাকর্মী, সমর্থক ও মুসলিম উম্মাহকে যুক্তরাজ্য বিএনপির পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছে এম এ মালিক বলেন, দেশ আজএক মহাক্রান্তিকাল অতিক্রম করছে,  গনতন্ত্রকে করা হয়ছে নির্বাসিত, হরণ করা হয়েছে বাকস্বাধীনতাকে, সর্বোপরি মানুষের মৌলিক অধিকার গুলোকে করা হয়েছে পদদলিত। দেশের এই ক্রান্তিকাল লগ্নে আমরা সবাই  ঐক্যবদ্ধ ভাবে কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন করে এই ফ্যাসিস্ট অবৈধসরকারের কালো থাবা থেকে গনতন্ত্রকে পুনরুদ্ধার করব ।

সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, স্বৈরাচারী হাসিনা সরকার তাদের ক্ষমতা চিরস্থায়ী করতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। বেগম জিয়ার কিছু হলে এর দায় এই অবৈধ সরকারকে নিতে হবে। অবৈধ সরকারের প্রতি দেশের সর্বস্তরের মানুষের অনাস্থা আজ পরিস্কার উঠায় তারা দেশ ছেড়ে পালাবার পথ খুজে পাচ্ছে না। সরকার সম্পূর্ণ গায়ের জোরে দেশনেত্রী বেগম খালেদ জিয়াকে  বন্দি করে রেখেছে। বিএনপির জনপ্রিয়তায় সরকার দিশেহারা হয়ে পড়েছে। দেশে আজ সকল পেশা শ্রেণীর মানুষ সরকারের অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। তিনি বলেন, আওয়ামীলীগের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের জনগণ দেশনেত্রী মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগনের মধ্যে ফিরিয়ে আনবে। যুক্তরাজ্য ও বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত জাতীয়তাবাদী দলের সকলস্থরের নেতাকর্মী, সমর্থক ও মুসলিম উম্মাহকে  যুক্তরাজ্য বিএনপির পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছে কয়সর এম আহমেদ বলেন, বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে চলমান আন্দোলনের মাধ্যমে সর্বস্তরের জনগণস্বৈরাচারী হাসিনা সরকারের পতন তরান্বিত করে বাংলাদশে জনগণের সরকার প্রতিষ্ঠিত, সুশাসন, আইনের শাসন, ভোটাধিকার ও মানবাধিকার পুনঃপ্রতিষ্ঠা করা হবে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সাবেক সহসভাপতি আলহাজ্ব তৈমছু আলী, গোলাম রাব্বানি সোহেল, সাবেক যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, কামাল উদ্দিন, সাবেক সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান খসরু, সাবেক সিনিয়র সদস্য মিসবাহউজ্জমান  সোহেল, সাবেক সহদপ্তর সম্পাদক সেলিম আহমেদ, সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন,  জাসাসের সভাপতি এমাদুর রহমান এমাদ, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন,  জাসাসের সাধারণ সম্পাদক তাজবির চৌধুরী শিমুল, বিএনপিনেতা আসাদুজ্জামান আহমেদ, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাসিত বাদশা, কার্ডিফ বিএনপির সভাপতি মোস্তফা সালেহ লিটন, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, কেন্ট বিএনপির সাধারণ সম্পাদক রুহুল ইসলাম রুলু, লন্ডনমহানগর  বিএনপির  সাংগঠনিক সম্পাদক খালেদ  চৌধুরী, তোফায়েল হোসেন মৃধা, মোঃ জিয়াউর রহমান, শাকিল আহমদ, দেলোয়ার হোসেন, ফখরুল ইসলাম,  এনামুর রহমান এনু, জমির আলী, জামাল হোসেন, আব্দুল হক শাওন,  মুনীর চৌধুরী, আফতাব আলী, সোহেল রানা,  রেজাউর রহমান চৌধুরী রাজু,  নিউহাম বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মাকসুদুর রহমান,যুবদলের যুগ্ম সম্পাদক বাবর চৌধুরী, স্বেচ্ছাসেবক দলনেতা লাকি আহমেদ, রানা আহমেদ প্রমুখ।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার