আজকে

  • ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে আগস্ট, ২০১৮ ইং
  • ৮ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

কামরানের বাসায় স্বপরিবারে আরিফ,সিলেটে অবিশ্বাস্য রাজনৈতিক সম্প্রীতি

Published: মঙ্গলবার, জুলাই ৩১, ২০১৮ ৭:৫৪ অপরাহ্ণ    |     Modified: মঙ্গলবার, আগস্ট ১৪, ২০১৮ ১:৩০ অপরাহ্ণ
 

সিলেট প্রতিনিধিঃঅবিশ্বাস্য নির্বাচনী বাস্তবতা ছিল সিলেট মহানগরীতে। শাসক দলের একচ্ছত্র আধিপত্য ছিল নগরীর প্রতিটি কেন্দ্রেই। অসহায় অবস্থায় নিরুপায় উঠেছিলেন স্বয়ং বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। সেকারণে বিকালে এক সংবাদ সম্মেলন করে বলেছিলেন, বিচার দেওয়ার জায়গাটুকু আজ নেই। আমি আল্লাহর নিকট বিচার দিলাম। এমন ভয়াবহতায় নির্বাচনী ফলাফল ছিল সহজে অনুমেয়। কিন্তু সব হিসেব নিকেশ পাল্টে যায় রাত বাড়ার সাথে সাথে। অবিস্মরনীয় বিজয় নিশ্চিত হয়ে যায় বিএনপি সমর্থিত প্রার্থী আরিফুল হক চৌধুরীর। নির্বাচন কমিশন অফিসের সামনে জমায়তে হতে থাকে হাজারে হাজার মানুষ। তারা মুর্হুমুহ শ্লোগান তুলে আরিফের পক্ষে। সকল জল্পনা কল্পরা অবসান হয় রাত ১২টার দিকে।
সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন। সেই ফলাফলে সিসিকের ১৩২টি কেন্দ্রের ফলাফল ঘোষণায় জানান, ধানের শীষ প্রতীকে আরিফ পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। নৌকা প্রতীকে কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। তাদের ভোটের ব্যবধান ৪ হাজার ৬২৬।

আলীমুজ্জামান আরো জানান, সিসিকের মোট ১৩৪টি ভোট কেন্দ্রের মধ্যে ১৩২টিতে ভোট গ্রহণ কার্যক্রম সম্পন্ন হয়। তবে বাকি দুই কেন্দ্র স্থগিত করা হয়। স্থগিতকৃত ওই দুই ভোটকেন্দ্রে ভোটের সংখ্যা ৪ হাজার ৭৮৭। স্থগিতকৃত ওই দুই কেন্দ্রে নির্বাচন হলে কামরান যদি সকল ভোট পান, তবে তিনি আরিফের চেয়ে ১৬১ ভোট বেশি পেয়ে বিজয়ী হবেন। আর যদি আরিফ স্থগিতকৃত ওই দুই কেন্দ্র থেকে আরও ১৬২ ভোট পেয়ে যান, তবে তিনিই বিজয়ী হবে। এদিকে স্থগিত দুই কেন্দ্রের ভোট ১০ দিনের মধ্যে হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. রফিকুল ইসলাম।
শাহজালালের মাজারে দোয়া ও মিলাদের মাধ্যমে আরিফের কৃতজ্ঞতা প্রকাশ:
আনুষ্ঠানিকভাবে ঘোষণা না হলেও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র পদে আরিফুল হক চৌধুরী সব হিসাব নিকাষেই এগিয়ে। মেয়রের আসনে যে তিনিই বসছেন তাও প্রায় নিশ্চিত। মঙ্গলবার জোহরের নামাজের পর হযরত শাহজালাল (র.) এর মাজারে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করলেন। মিলাদ শেষে দোয়ার আগে আরিফুল হক চৌধুরী সিলেট নগরবাসীর প্রতি তার কৃতজ্ঞতা প্রকাশ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
স্ত্রী কন্যাকে নিয়ে কামরানের বাসায় আরিফ:
অমীমাংসিত সিলেট সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদের ফলাফল। এই অবস্থায় কুশল বিনিময়ের জন্য ভোটের ফলাফলে এগিয়ে থাকা আরিফুল হক চৌধুরী স্বপরিবারে গিয়েছেন তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বদর উদ্দিন আহমদ কামরানের বাসায়। মঙ্গলবার বিকেল ৪টার দিকে কামরানের ছড়ারপাড়ের বাসায় যান আরিফ। এসময় তার সাথে ছিলেন স্ত্রী শ্যামা হক ও মেয়ে আসফা হক চৌধুরী নাইফা। কামরানের বাসায় প্রায় আধাঘণ্টা অবস্থান করে আরিফুল পরিবার। এ সময় একান্তে কথা বলেন কামরান ও আরিফুল। বের হয়ে যাওয়ার পথে কোলাকুলি করেন দুই প্রতিদ্ব›দ্বী । তখন দুজনকেই বেশ হাসিখুশি দেখাচ্ছিল।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার