আজকে

  • ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে আগস্ট, ২০১৮ ইং
  • ৮ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

তিন সিটির ভোটগ্রহণ সম্পন্ন জালভোট, কারচুপি, অনিয়মের অভিযোগ, ভোট বর্জন

Published: সোমবার, জুলাই ৩০, ২০১৮ ২:২৩ অপরাহ্ণ    |     Modified: মঙ্গলবার, আগস্ট ১৪, ২০১৮ ১:৩০ অপরাহ্ণ
 

ঢাকা সংবাদদাতা:

জালভোট, কারচুপি, অনিয়ম অভিযোগ এবং ভোটবর্জনের মধ্য দিয়ে তিন সিটির ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বরিশাল সিটি নির্বাচনের ভোটবর্জন করেছে বিএনপিসহ ৫টি রাজনৈতিক দল। কারচুপির অভিযোগে ভোট দেননি রাজশাহীতে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। সিলেটে বিএনপি অভিযোগ করেছে, রাতেই সিল মারা ব্যালট ভোটকেন্দ্রে আনা হয়েছে।
তিন সিটিতে দিনভর নির্বাচন পর্যবেক্ষণ করে মানবজমিনের রিপোর্টাররা জানিয়েছেন, বেশিরভাগ ক্ষেত্রে সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করতে পারেননি। পুলিশের বাধার কারণে অনেকক্ষেত্রে প্রিসাইডিং অফিসার পর্যন্ত পৌঁছতে পারেননি তারা।

কেন্দ্রের ভেতর ও বাহিরে সার্বক্ষণিক সরকার দলীয় নেতাকর্মীদের মহড়া লক্ষ্য করা গেছে।
রাজশাহীতে বিএনপির মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল অভিযোগ করেছেন, দুপুরের আগেই মেয়র প্রার্থীর ব্যালট শেষ হয়েছে। নৌকা প্রতীকের সমর্থকরা ধানের শীষের এজেন্টদের কেন্দ্রেই প্রবেশ করতে দেয়নি। শেষ পর্যন্ত নিজের ভোটাধিকার প্রয়োগ থেকে বিরত থাকেন বুলবুল।
বরিশালে কারচুপির অভিযোগে আওয়ামী লীগ ছাড়া সকল দলের মেয়র প্রার্থী নির্বাচন বর্জন করেছে। দুপুরের আগেই সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা ভোট বর্জনের ঘোষণা দেন। সকালের দিকে জাল ভোটের প্রতিবাদ করায় হামলার শিকার হয়েছেন সিপিবির মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী।
সিলেটে কারচুপির অভিযোগে ভোট বাতিল করে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। রাতেই নৌকা প্রতীকে সিল মেরে ব্যালট বাক্স বোঝাই করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। এছাড়া তার এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখল করে ক্ষমতাসীনরা নৌকা প্রতীকে সিল মেরেছে বলে অভিযোগ করেছেন তিনি।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার