আজকে

  • ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৭ই অক্টোবর, ২০১৮ ইং
  • ৭ই সফর, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

যুক্তরাষ্ট্রে পঞ্চম ওষুধ রপ্তানির অনুমোদন পেলো বেক্সিমকো

Published: সোমবার, জুলাই ৩০, ২০১৮ ১২:২৬ পূর্বাহ্ণ    |     Modified: সোমবার, জুলাই ৩০, ২০১৮ ১২:২৬ পূর্বাহ্ণ
 

ঢাকা সংবাদদাতা:

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের নাডোলোল ট্যাবলেট (২০ মি.গ্রা., ৪০ মি.গ্রা. ও ৮০ মি.গ্রা.) যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ)-এর অনুমোদন পেয়েছে। এটি বেক্সিমকো ফার্মার পঞ্চম ওষুধ-যা ইউএস এফডিএ কর্তৃক অনুমোদন লাভ করলো। নাডোলোল, ব্রিস্টল-মিয়ার্স স্কুইব-এর করগার্ড ট্যাবলেটের জেনেরিক সমতুল্য। ওষুধটি হাইপার টেনশন (উচ্চ রক্তচাপ) এবং এনজিনা পিকটোরিস (বুকের ব্যথা) এর চিকিৎসা কাজে সেবনের পরামর্শ দেয়া হয় । বেক্সিমকো ফার্মা যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিবিউশন পার্টনার বেশোর ফার্মাসিউটিক্যাল এলএলসি’র মাধ্যমে যুক্তরাষ্ট্রের বাজারে এই ওষুধ বাজারজাত করবে। আইকিউভিআইএ-এর তথ্য অনুসারে (মার্চ ২০১৮) যুক্তরাষ্ট্রে নাডালোল ট্যাবলেটের বাজার ৭১ মিলিয়ন ডলারের।

বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান বলেন, যুক্তরাষ্ট্রের বাজারে আমাদের পঞ্চম ওষুধ রপ্তানির অনুমোদন পেয়ে আমরা আনন্দিত।

বেক্সিমকো ফার্মা এখনও দেশের একমাত্র কোম্পানি হিসেবে যুক্তরাষ্ট্রে ওষুধ রপ্তানি করছেন। যেটা আমাদের দক্ষতা এবং স্পেশালাইজড জেনেরিক প্রডাক্ট উৎপাদনে সক্ষমতার স্বীকৃতি।

সামগ্রিকভাবে ওষুধ রপ্তানি বৃদ্ধির যে কৌশল আমরা ঠিক করেছি আশা করছি উন্নয়নশীল এবং উন্নত দেশের বাজারগুলোর মাধ্যমে এটা সফল হবে। বেক্সিমকো ফার্মা দেশের নেতৃস্থানীয় ওষুধ রপ্তানিকারক প্রতিষ্ঠান। বর্তমানে কোম্পানিটি ৫০টিরও বেশি দেশে ওষুধ রপ্তানি করছে। বেক্সিমকো ফার্মা ইউএস এফডিএ, এজিইএস (ইইউ), টিজিএ অস্ট্রেলিয়া, হেলথ কানাডা, জিসিসি এবং টিএফডিএসহ বিশ্বের বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থা কর্তৃক স্বীকৃত।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার