আজকে

  • ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে আগস্ট, ২০১৮ ইং
  • ৮ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

মুক্তি পেল আলী জ্যাকোর প্রথম বাংলা গান(ভিডিও সহ)

Published: শুক্রবার, জুলাই ২০, ২০১৮ ৬:৪৪ অপরাহ্ণ    |     Modified: বুধবার, আগস্ট ১, ২০১৮ ৩:২৭ অপরাহ্ণ
 

বিনোদন ডেস্ক:ইংরেজি গানের পর এবার মুক্তি পেল বৃটেনের হয়ে পাঁচবার কিক বক্সিংয়ে বিশ্বচ্যাম্পিয়ন বৃটিশ বাংলাদেশি আলী জ্যাকোর প্রথম বাংলা গান। ভারতের স্বনামধন্য টাইম মিউজিকের ব্যানারে মুক্তি পেয়েছে তার ‘আমার আপন হইলো পর’ শিরোনামের গানটি। বৃহস্পতিবার প্রতিষ্ঠানটি তাদের নিজস্বইউটিউব চ্যানেলে গানটি মুক্তি দেয়। যুক্তরাজ্যের নিউক্যাসেলের সমুদ্র সৈকতে চিত্রায়িত গানটির কথা লিখেছেন ও সুর করেছেন জুবায়ের বাবু। আইটিউন, স্পোটিফাই ও আমাজানে পাওয়া যাচ্ছে গানটির মিউজিক ভিডিও।

আলী জ্যাকো জানান, বৃটেনে জন্ম ও বসবাস করলেও বাংলাদেশের প্রতি রয়েছে তার অগাধ ভালবাসা। আব্দুল করিম, হাছন রাজা, রাধারমন ও দুর্বিনশা হের গানের প্রতি রয়েছে তার অন্য রকম টান। দেশের প্রতি ভালবাসার কারনেই তিনি বাংলা গান শুরু করেছেন। তার আরও একটি বাংলা গানের কাজ প্রায় শেষ পর্যায়ে বলে জানান তিনি।
আলী জ্যাকোর পৈত্রিক বাড়ি সিলেটের সুনামগঞ্জ উপজেলার ছাতক গ্রামে। বিলেতে জন্ম হলেও দেশীয় সংস্কৃতির সাথে পরিচিত হতে বাবা চমক আলী ও মা গুলনাহার বেগমের ইচ্ছায় ছয়টি বছর ছাতকে কাটান তিনি। পরে বৃটেনে ফিরে গিয়ে ব্যবসার পাশাপাশি বক্সিংয়ে ক্যারিয়ার গড়েন। কিক বক্সিংয়ে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে বৃটেন ও বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনেন। আলী জ্যাকো শখের বশে গানের জগতে প্রবেশ করেন প্রায় দুই বছর হলো । ইতিমধ্যে মুক্তি পেয়েছে তার ১০ টি ইংরেজি গান ও মিউজিক ভিডিও। চলতি বছরের বাকি পাঁচ মাসে আরও পাঁচটি গান মুক্তি দেবার পরিকল্পনা রয়েছে তার । সম্প্রতি বলিউড অভিনেতা সালমান খান তার মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘রেস-থ্রি’তে আলী জ্যাকোর একটি ইংরেজি গানের হিন্দি ভার্সন ব্যবহার করেছেন। গানটি দেশ বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে। 

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার