আজকে

  • ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে অক্টোবর, ২০১৮ ইং
  • ১২ই সফর, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

মানবাধিকার সংগঠন পিস ফর বাংলাদেশের উদ্যোগে কোটা আন্দোলনকারিদের ওপর হামলার প্রতিবাদে সভা ১০ জুলাই

Published: রবিবার, জুলাই ৮, ২০১৮ ৩:৪৫ পূর্বাহ্ণ    |     Modified: শুক্রবার, জুলাই ২৭, ২০১৮ ১১:০২ অপরাহ্ণ
 

আগামী ১০ জুলাই মঙ্গলবার এক প্রতিবাদ সভার আয়োজন করেছে লন্ডনস্থ বাংলাদেশী মানবাধিকার সংগঠন পিস ফর বাংলাদেশ , অনুষ্ঠানে আইনজীবি, মানবাধিকার কর্মী ,শিক্ষাবিদ ,দেশী বিদেশী গণমাধ্যম কর্মী ও সমাজের সকল বিবেকবান মানুষ উপস্থিত থাকবেন বলে ধারণা করা হচ্ছে। উক্ত প্রতিবাদ সভায় দল মত নির্বিশেষে সকলকে উপস্থিত থাকতে সংগঠনের পরিচালক ডলার বিস্বাস অনুরোধ জানিছেন।
স্থান :Bluemoon Media Center
82-88 Mile End Road
London E1 4UN
10 July Tuesday at 17.30

উল্লেখ্য ,গত এপ্রিলে বাংলাদেশ সরকার জাতির ঘাড়ে নতুন করে চাপিয়ে দেবার চেষ্টা করে কোটা ভিত্তিক চাকরী ব্যাবস্তার । যার বিরুদ্ধে ফুঁসে উঠে ছাত্র সমাজ। অবস্থা বেগতিক দেখে শেখ হাসিনা চলতি বছরের ১১ এপ্রিল সংসদে দাড়িয়ে দেশ ও জাতির সামনে বলেন , সরকারি চাকরিতে কোন ধরনের কোটাই আর থাকবে না ৷
শেখ হাসিনার ঘোষণার তিন মাস পার হলেও বাস্তব ভিত্তিক তার কোনো প্রতিফলন না হলে কোটা সংস্কার আন্দোলন আবার চাঙ্গা হতে থাকে। তখন দেখা দেয় সরকারের আসল চেহারা। ছাত্র লীগের সন্ত্রাসী দ্বারা আন্দোলন কারীদের উপর অমানুষিক নির্যাতন। প্রকাশ্যে দিবালোকে ছাত্র লীগের সন্ত্রাসীরা আন্দোলনকারীদের উপর একের পর এক লাঠি সোটা ধারালো অস্ত্র লোহার রড ও হাতুড়ি নিয়ে ঝাঁপিয়ে পরে । দল বেঁধে পুলিশের সামনে তারা সাপের মতো আন্দোলন কারীদেরকে পিটিয়ে আধা মরা করে। হাতুড়ি দিয়ে কাঠের উপর প্রেক পোতার মতো আঘাত করে হাড় ভেঙে খন্ড বিখন্ড করে ছাত্র লীগের সন্ত্রাসীরা। এ খবর ভিডিও ও ছবি সহ গণ মাধ্যমে প্রকাশ পেলে দেশর ১৬ কোটি জনতার সাথে ক্ষোভে ফেটে পড়ে প্রবাসের বাংলাদেশী সাধারণ জনগণ ও সুশীল সমাজ।
এরই ধারাবাহিকতায় আগামী ১০ জুলাই মঙ্গলবার এক প্রতিবাদ সভার আয়োজন করেছে লন্ডনস্থ বাংলাদেশী মানবাধিকার সংগঠন পিস ফর বাংলাদেশ।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার