আজকে

  • ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ৮ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

ব্রিটিশ পার্লামেন্টের সামনে উড়বে ‘বেবি ট্রাম্প’ বেলুন!

Published: শুক্রবার, জুলাই ৬, ২০১৮ ৮:৫৯ পূর্বাহ্ণ    |     Modified: শুক্রবার, জুলাই ৬, ২০১৮ ৮:৫৯ পূর্বাহ্ণ
 
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লন্ডন সফরের সময় ব্রিটিশ পার্লামেন্টের উপরের আকাশে ওড়ানো হবে দৈত্যাকার একটি বেলুন। এই বেলুনটি তৈরি করা হয়েছে ট্রাম্পের চেহারার আদলে। তবে মার্কিন প্রেসিডেন্টের বর্তমান চেহারা ঠিক রেখে বেলুনটিকে ‘শিশু ট্রাম্প’ হিসেবে তৈরি করা হয়েছে। সেফটিপিন দিয়ে আটকানো একটি ডায়াপার পরানো হয়েছে তাকে। ট্রাম্পের ব্রিটেন সফরের প্রতিবাদে যে বিক্ষোভের আয়োজন করা হয়েছে তাদের উদ্যোগে তৈরি করা হয়েছে এই বিশালাকার বেলুন। বেলুনটি নিয়ে লন্ডনে ব্যাপক কৌতূহল তৈরি হয়েছে।
বেলুনটি উড়ানোর অনুমতি নিয়ে প্রথমে সন্দেহ ছিল। কিন্তু ১০ হাজার বিক্ষোভকারী এই বেলুন উড়ানোর জন্য লিখিত আবেদনপত্রে সই করে। অবশেষে গতকাল বৃহস্পতিবার লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, তিনি ১৩ জুলাই ২ ঘণ্টার জন্য এটি  ওড়ানোর অনুমতি দেবেন। ওই দিন তিন দিনের সফরে ট্রাম্প লন্ডনে পৌঁছবেন। মার্কিন প্রেসিডেন্ট ব্রিটেনে আসার পর ‘স্টপ ট্রাম্প’ কর্মসূচি পালন করবে বিক্ষোভকারীরা।
জানা গেছে, কমলা রঙের বেলুনটি তৈরি করা হয়েছে উন্নতমানের প্ল্যাস্টিক ব্যবহার করে। এর উচ্চতা ৬ মিটারের বেশি। এটি ব্রিটিশ পার্লামেন্ট ভবনের ৩০ মিটার উপরে গিয়ে স্থির হয়ে থাকবে। মেয়র সাদিক খান বলেছেন, তিনি শান্তিপূর্ণ বিক্ষোভের বিপক্ষে নন। তবে আইন শৃঙ্খলা পরিস্থিতি যাতে অবনতি না হয় সেদিকে খেয়াল রাখবেন। কারণ ট্রাম্প অতিথি হয়েই তার শহরে আসবেন। সুতরাং যথাযোগ্য আতিথেয়তা তার প্রাপ্য।-সিএনএন।
 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার