আজকে

  • ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৭ই অক্টোবর, ২০১৮ ইং
  • ৭ই সফর, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

সুনামগঞ্জের মিছবাহ উদ্দিন শিক্ষক বাতায়নে সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা নির্বাচিত

Published: বৃহস্পতিবার, জুন ১৪, ২০১৮ ৬:৪৯ অপরাহ্ণ    |     Modified: শুক্রবার, জুন ২২, ২০১৮ ১:২৩ অপরাহ্ণ
 

 

মো: সাইফুল ইসলাম:সুনামগঞ্জের ডিজিটাল মাদ্রাসা শিক্ষক জনাব মিছবাহ উদ্দিন শিক্ষক বাতায়নে সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হওয়ায় তাঁকে শুভেচ্ছা এবং উষ্ণ অভিনন্দন জানাচ্ছি । জনাব মিছবাহ উদ্দিন  (fb- M Misbah Uddin) শিক্ষকতা করছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আমরিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায়। সুনামগঞ্জ জেলা’র মূল আইকন ডিজিটাল শিক্ষক জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আব্দুস সামাদ ছাড়া আরো যে ৮ জন সম্মানিত শিক্ষক ডিজিটাল কন্টেন্ট তৈরী করে শিক্ষায় তথ্য প্রযুক্তি ব্যবহারে অগ্রণী ভূমিকা পালন করছেন তাঁদের মধ্যে অন্যতম হলেন জনাব মিছবাহ উদ্দিন।তাঁর সাথে কথা বলে জানা গেল তিনি ২০১৫ সাল থেকেই শিক্ষক বাতায়নে কাজ করছেন । এ যাবৎ মোট ১৬৮ টি কন্টেন্ট তিনি শিক্ষক বাতায়নে আপলোড করেছেন তন্মধ্যে ২৫ টি প্রেজেন্টেশন রয়েছে। তিনি প্রধান মন্ত্রীর কার্যালয় a2i কর্তৃক পরিচালিত শিক্ষক বাতায়নে ( www.teachers.gov.bd ) ইতোমধ্যে সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেছেন। তাঁকে আমি শিক্ষা প্রশাসনের একজন সচেতন কর্মকর্তা হিসেবে দেরীতে হলেও উষ্ণ অভিনন্দন এবং শুভেচ্ছা জানাচ্ছি । যে কোন শিক্ষক যখন তাঁর পেশাগত কাজে পরিশ্রমের যথাযথ স্বীকৃতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে অর্জন করেন বিশেষ করে আইসিটি তথা ডিজিটাল কন্টেন্ট নির্মাণে অর্জন করেন তাতে আমি খুবই আনন্দিত হই।

জনাব মিছবাহ উদ্দিন শিক্ষক বাতায়ন , মুক্তপাঠ এবং অনলাইনে অত্যন্ত সক্রিয় একজন শিক্ষক। তিনি তাঁর মাদ্রাসায় নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস নিয়ে থাকেন। তিনি আইসিটি বিষয়ে দক্ষ ও অভিজ্ঞ একজন শিক্ষক। তিনি জানালেন তাঁর প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের প্রশিক্ষক হিসাবেও কাজ করছেন তিনি যেখানে প্রতি মাসে ১৭ জন শিক্ষার্থীদের বেসিক আইসিটি প্রশিক্ষণ দিয়ে থাকেন। জনাব মিছবাহ উদ্দিনের সাথে আমার পরিচয় অনলাইনে। তিনি সেরা হওয়ার আগে প্রতিনিয়ত কন্টেন্টের লিংক দিতেন আমার মেসেঞ্জারে। আমি একজন শিক্ষা অফিসার হিসেবে উৎসাহ দিতাম। তিনি শিক্ষক বাতায়নে সেরা হয়ে নিজে সম্মানী হয়েছেন এবং নিজের প্রতিষ্ঠান এর জন্য অনন্য সুনাম বয়ে এনেছেন।

আমি মনে করি জনাব মিছবাহ উদ্দিন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথা শিক্ষায় তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করার ক্ষেত্রে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে ২০২১ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য যোগ্য নাগরিক তৈরিতে তিনি কাজ করে যাচ্ছেন । আমার বিশ্বাস তিনি আরো অধিক সংখ্যক মান সম্মত ডিজিটাল কন্টেন্ট তৈরী করবেন, বাতায়ন এ আপলোড করা অব্যাহত রাখবেন যাতে আমাদের পিছিয়ে পরা শিক্ষকগণ উক্ত কন্টেন্ট সমূহ ডাউনলোড করে কক্ষে শ্রেণি কক্ষে পাঠদান করতে পারে ।সাথে সাথে নিজ মাদ্রাসায় , যে সকল শিক্ষক ডিজিটাল কন্টেন্ট তৈরীতে পিছিয়ে আছেন তাঁদেরকে সর্বাত্বক সহায়তা প্রদান অব্যাহত রাখবেন। সর্বোপরি মুক্তপাঠ এর ই-লানিং এ সহকর্মীদেরকে সহায়তা করবেন। আমি ভবিষ্যতে তাঁর উত্তরোত্তর সাফল্য কামনা করছি ।
লেখক:মো: সাইফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, লংগদু, রাঙ্গামাটি পার্বত্য জেলা e-mail # shaiful_435@yahoo.com

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার