আজকে

  • ১০ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৪শে জুন, ২০১৮ ইং
  • ৯ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

ইউরোপিয়ান কমিশনের সাথে যুক্তরাজ্য জাসাসের মতবিনিময় সভা

Published: বুধবার, জুন ৬, ২০১৮ ২:৫০ পূর্বাহ্ণ    |     Modified: বুধবার, জুন ৬, ২০১৮ ২:৫০ পূর্বাহ্ণ
 

লন্ডন প্রতিনিধিঃযুক্তরাজ্যে অবস্থিত ইউরোপিয়ান কমিশনের প্রধান কার্যালয় এ গত ৫ ই জুন মঙ্গলবার যুক্তরাজ্য জাসাস এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।ইউরোপিয়ান কমিশনের পক্ষে তাদের পলিটিক্যাল অফিসার জনাব জান টাটাম ক্রাউস এবং যুক্তরাজ্য বিএনপির সভাপতি জনাব এম এ মালেক এর নেতৃত্বে যুক্তরাজ্য জাসাস এর সভাপতি এমাদুর রহমান , সাধারণ সম্পাদক তাজবীর চৌধুরী শিমুল, প্রথম যুগ্ন সম্পাদক মো : হাবিবুর রহমান , যুগ্নসম্পাদক আব্দুল মুতালিব , দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান , লন্ডন মহানগর জাসাসের সভাপতি বদরুল ইসলাম, সহ-সভাপতি মো: তানভীর আহমেদ খান, দপ্তর সম্পাদক ও অনলাইন এক্টিভিস্ মো: আব্দুল্লা আল মামুন এবং আয়াজ করিম এই সভায় অংশ নেয়। 

উক্ত সভার শুরুতে যুক্তরাজ্য জাসাস সভাপতি জনাব এমাদুর রহমান স্বাগত বক্তব্য রাখেন এবং নেতাদের পরিচয় করিয়ে দেন। এরপর যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, লন্ডন মহানগর জাসাস এর সহ-সভাপতি মো: তানভীর আহমেদ খান, লন্ডন মহানগর জাসাস এর দপ্তর সম্পাদক ও অনলাইন এক্টিভিস্ মো: আব্দুল্লা আল মামুন এবং আয়াজ করিম বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন এবং ইউরোপিয়ান কমিশনের মিঃ জান টাটাম ক্রাউস এর বিভিন্ন প্রশ্নের জবাব দেন। 

জাসাস নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা এবং তার মুক্তি সহ জনাব তারেক রহমান এর বিরুদ্ধে মিথ্যা মামলা এবং অন্যান্য সকল বিএনপি নেতা-কর্মির ওপর অবৈধ আওয়ামী সরকারের নির্যাতন ও হত্যার চিত্র তুলে ধরেন। 

আলোচনায় আরও উঠে আসে অবৈধ আওয়ামী সরকারের সন্ত্রাসী পুলিশ বাহিনী কতৃর্ক মাদক বিরোধী অভিযানের নামে বিএনপি নেতা-কর্মি হত্যার নারকীয় উৎসব এর চিত্র এবং আগামী জাতীয় নির্বাচনে বিএনপি কে কর্মি শুন্য করাই এই মাদক অভিযানের মূল উদ্দেশ্য বলে প্রতিয়মান হয়। 

এছাড়া বেগম জিয়ার জামিন না পাওয়া, ওনার অসুস্হতা ও জেলের অস্বাস্হ্যকর পরিবেশের কথা এবং বেগম জিয়ার আইনজীবি লর্ড কারলাইল কে ভিসা না দেওয়া ও উল্লেখ করা হয়।  এবং কিছুদিন আগে লন্ডনে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃর্ক বিএনপি নেতা-কর্মিদের ওপর আক্রমণের হুমকির বিষয়েও আলোচনা করা হয়। 

এছাড়া আগামী জাতীয় নির্বাচন যাতে সুষ্ঠ ও নিরপেক্ষ হয় এবং সকল দলের অংশগ্রহণ এবং দেশে আইন এর শাসন নিশ্চিত করতে ইউরোপিয়ান কমিশনের সাহায্য চাওয়া হয় এই সভায়। 

পরিশেষে যুক্তরাজ্য জাসাস এর পক্ষ থেকে বিভিন্ন তথ্য -উপাত্ত এবং প্রমানাদি  জান টাটাম ক্রাউস এর হাতে তুলে দেওয়া হয়।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার