আজকে

  • ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৭ই অক্টোবর, ২০১৮ ইং
  • ৭ই সফর, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

সিরাজুল জব্বার চৌধুরীর মৃত্যুতে ব্রিটেনপ্রবাসী গোলাপগঞ্জের নেতৃবৃন্দের শোক

Published: শুক্রবার, জুন ১, ২০১৮ ৮:১২ অপরাহ্ণ    |     Modified: শুক্রবার, জুন ১, ২০১৮ ৮:১২ অপরাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরীর মৃত্যুতে ব্রিটেনপ্রবাসী গোলাপগঞ্জের নেতৃবৃন্দরা এক যৌথ বিবৃতিতে সিরাজুল জব্বার চৌধুরীকে একজন সত্যিকার দেশপ্রেমিক, সমাজসেবী ও শিক্ষানুরাগী হিসেবে উল্লেখ করেছেন। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার, স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

গত ৩১ মে, বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৪ ঘটিকার সময় ঢাকার ল্যাব এইড হাসপাতালে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে, দুই ছেলে নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

ব্রিটেনপ্রবাসী গোলাপগঞ্জের নেতৃবৃন্দের মধ্যে যারা শোক জানিয়েছেন তারা হলেন, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকের প্রতিষ্ঠাতা ভারপ্রাপ্ত আহবায়ক মোহাম্মদ ইছবাহ উদ্দিন, বর্তমান সিনিয়র সহ-সভাপতি মাইজ উদ্দিন আহমদ ও সহ-সভাপতি দিলওয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ হাফিজুর রহমান হাফিজ ও কেএম আব্দুল্লাহ, গোলাপগঞ্জ হেলপিং হেন্ডস ইউকের সাবেক উপদেষ্টা আনোয়ারুল ইসলাম জবা ও রুহুল আমিন রুহেল, প্রতিষ্ঠাতা সভাপতি সায়াদ আহমদ সাদ, বর্তমান সভাপতি তমিজুর রহমান রঞ্জু ও সাধারণ সম্পাদক এনামুল হক লিটন, সাবেক সহ-সম্পাদক কামাল উদ্দিন, গোলাপগঞ্জ ট্রাস্ট ইউকের আহবায়ক ড. রেণু লুৎফা, সদস্য সচিব আনোয়ার শাহজাহান, গোলাপগঞ্জ জনকল্যাণ সমিতি (লুটন) এর সাধারণ সম্পাদক শাহরিয়ার আহমদ সুমন, ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের সহ-সভাপতি দেওয়ান নজরুল ইসলাম,

ভাদেশ্বর এসোসিয়েশন এর সভাপতি আবুল মহসিন চৌধুরী বাবু, সাধারন শাহজান সিরাজ দারা, যুগ্ম সাধারন সম্পাদক রোমান আহমদ চৌধুরী, বাঘা ইউনিয়ন ডেভলপমেন্ট এসোসিয়েশন ইউকের সভাপতি কাদির হোসেন বাবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিছবা মাছুম, কুশিয়ারা ব্যাল্ট উন্নয়ন সংস্থার সভাপতি এম এ বাছিত, শরিফগঞ্জ ডেভেলপমেন্ট সোসাইটি ইউকের চেয়ারম্যান মুহিবুল হক ও সাধারণ সম্পাদক মো নাছির উদ্দিন, ভাদেশ্বর সমিতি ইউকের সভাপতি সৈয়দ নাদির আহমদ, জনমঙ্গল সমিতি বহরগ্রাম যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক কয়েছ আহমদ রুহেল প্রমুখ।

এছাড়াও আরো যারা শোক প্রকাশ করেছেন তারা হলেন – সাবেক লর্ড মেয়র ফারুক চৌধুরী, গোলাপগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ লোকমান উদ্দিন, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহমুদুর রহমান শানুর, গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র পদপ্রাথী আমিনুল ইসলাম রাবেল, আশরাফ হোসেন শফি, মো আসাদ উদ্দিন, বিবিসি রেডিওর সাবেক সাংবাদিক মারুফ আহমদ, আমিনূল হক জিলু, বদরুল আলম বাবুল, শিয়াব উদ্দিন, তারেকুর রহমান ছানু, রফি চৌধুরী সিবা প্রমুখ।

গোলাপগঞ্জ উপজেলার রনকেলী উত্তর গ্রামের মরহুম আব্দুল জব্বার চৌধুরীর একমাত্র পুত্র সিরাজুল জব্বার চৌধুরী ২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্টিত গোলাপগঞ্জ পৌরসভার নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটে জয়লাভ করে মেয়র নির্বাচিত হন। তাঁর দায়িত্ব গ্রহণের পর অসংখ্য উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেন এবং বাস্তবায়নাধীন রয়েছে। এর আগে তিনি গোলাপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং গোলাপগঞ্জ পৌরসভার প্রথম প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

আগামী ২ জুন শনিবার ৩ ঘটিকার সময়এমসি একাডেমী মাঠে তার জানাজার নামাজ শেষে তাদের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে নাতী-নাতনি সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার