আজকে

  • ৩রা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ৭ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

ব্রিকলেন জামে মসজিদের ইফতার পার্টিঃ৩০মে এনটিভিতে ফান্ডরেইজে সহযোগীতার আহবান 

Published: শুক্রবার, মে ২৫, ২০১৮ ১:০৯ পূর্বাহ্ণ    |     Modified: শুক্রবার, মে ২৫, ২০১৮ ১:১১ পূর্বাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ অনুষ্ঠিত হয়ে গেল ঐতিহ্যবাহী ব্রিকলেন জামে মসজিদের আলোচনা সভা ও ইফতার মাহফিল। প্রতি বছরের মতো এ বছরও ইফতার মাহফিলের পূর্বে আলোচনা সভায় যোগ দিয়েছেন কমিউনিটির বিশিষ্ঠজন। মসজিদ ট্রাস্ট্রের সেক্রেটারী হেয়লাল উদ্দিন আলীর পরিচালনায় এতে সভাপতিত্ব করেন মসজিদ ট্রাস্টের প্রেসিডেন্ট আলহাজ্ব সাজ্জাদ মিয়া। এতে প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার নাজমুল কাউনাইন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেথনাল গ্রীন ও বো আসনের এমপি রুশনারা আলী, টাওয়ার হ্যামলেটস মেয়র জন বিগস, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের ডাইরেক্টর জেনারেল শামীম আফজাল, এনটিভি ইউরোপের ডাইরেক্টর মোস্তফা সরোয়ার।

অনুষ্টানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মসজিদের খতিব মাওলানা নজরুল ইসলাম সাহেব। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ব্রিকলেন জামে মসজিদ বাংলাদেশীদের পরিচালিত ঐতিহ্যবাহী মসজিদ। এ মসজিদ বাঙ্গালী কমিউনিটির বিশাল অর্জন। আর তাই এ মসজিদের সহযোগীতার আমাদের সকল মুসলমানদের এগিয়ে আসা প্রয়োজন। জাতীয় মসজিদ হিসাবে খ্যাত ব্রিকলেন জামে মসজিদের সাহায্য সহযোগীতার জন্য বাংলাদেশ সরকারের কাছেও আবেদন জানাবেল বলে উল্লেখ করেন তিনি।

মসজিদ ট্রাস্টের প্রেসিডেন্ট তার বক্তব্যে আগত সবাইকে ধন্যবাদ ঞ্জাপন করেন। তিনি বলেন এটি ব্রিটিশ সরকারের একটি লিস্টেট বিল্ডিং। বৃহৎ এ বিল্ডিংয়ের রক্ষণাবেক্ষণ খরচ তুলনামূলকভাবে অনেক বেশী। আর তাই বিশাল পরিমাণ অর্থের উৎস মসজিদের মুসল্লিদের দান। মসজিদের খরজে হাছানা বাবদ একশত ত্রিশ হাজার পাউন্ড এবং মেরামতের জন্য প্রচুর অর্থের প্রয়োজন। প্রতি বছরের ন্যায় এ বছরও ব্রিকলেন মসজিদ লাইভ ফান্ডরেইজিং আপিলে অংশ নিচ্ছে। ১৪ রামাদ্বান ৩০ শে মে বুধবার স্কাই চ্যানেল ৭৫৭ এনটিভি ইউরোপে লাইভ ফান্ডরেইজিং করতে যাচ্ছে ব্রিকলেন জামে মসজিদ। এতে আপনাদের সকলের উদাত্ত সহযোগীতার আহবান জানান তিনি।

এতে আরো উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সেক্রেটারী সৈয়দ সাজিদুর রহমান ফারুখ বাংলাদেশ থেকে আগত এডভোকেট মোশারফ হুসেন কাজল, ড: খিজির হায়াৎ, কাউন্সিলর এ.এম চুনু, কাউন্সিলর হুমায়ুন কবির সহ মসজিদের ম্যানেজম্যান্ট কমিটির অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির ট্রেজারার হামিদুর রহমান চৌধুরী, সিনিয়র সহ সভাপতি আব্দুল গফুর খালিসদার, হরমুজ আলী, নুরুল হক লালা মিয়া প্রমুখ।ইফতারের পূর্বে বিশ্বের নিপিড়ীত, অবহেলিত মানুষদের জন্য বিশেষ মোনাজাত  করেন ইসলামিক স্কলার ড: সৈয়দ ইরশাদ আহমেদ আল বুখারী।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার