আজকে

  • ৩রা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ৭ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

অফস্ট্যাড রিপোর্টে ‘গুড স্কুল’ হওয়ার স্বীকৃতি পেলো আল মিজান স্কুল

Published: শুক্রবার, মে ২৫, ২০১৮ ১২:৫৩ পূর্বাহ্ণ    |     Modified: শুক্রবার, মে ২৫, ২০১৮ ১২:৫৩ পূর্বাহ্ণ
 
লন্ডন, ২২ মে : লন্ডন মুসলিম সেন্টারে অবস্থিত আল-মিজান প্রাইমারী স্কুল সম্প্রতি প্রকাশিত অফস্ট্যাড রিপোর্টে গুড স্কুল (ভালো স্কুল) হিসেবে স্বীকৃতি পেয়েছে। একটি বিভাগে স্কুলের শিক্ষাকার্যক্রমকে আউটস্ট্যান্ডিং বলেও উল্লেখ করা হয়েছে। প্রধান পরিদর্শক গেরি রোলিংস এর নেতৃত্বে একদল পরিদর্শক গত ৯ থেকে ১১ মে পর্যন্ত টানা তিনদিন স্কুল পরিদর্শন শেষে এই রিপোর্ট প্রকাশ করেন। অফস্ট্যাড রিপোর্টে আল মিজানকে ‘গুড স্কুল’ বলে অভিহিত করায় গভর্ণিং বডির নেতৃবৃন্দ স্কুলের ছাত্র, শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে অভিনন্দন জানিয়েছেন।

এ ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে স্কুলের প্রধান শিক্ষক ফজল মাহমুদ বলেন, আমাদের জন্য আজকের দিনটি খুবই আনন্দের। আমরা আমাদের পরিশ্রমের সুফল পেয়েছি। আমাদের লক্ষ্য উদ্দেশ্য সদূরপ্রসারী। আমরা এই প্রতিষ্ঠানকে কািিখত লক্ষ্যে নিয়ে যেতে চাই। ‘গুড স্কুল’ হওয়ার যোগ্যতা অর্জনে যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সকলের সহযোগিতা অব্যাহত থাকলে অবশ্যই একদিন এই স্কুল বেস্ট স্কুল হওয়ার স্বীকৃতি অর্জন করবে ইনশাল্লাহ।

উল্লেখ্য, ইস্ট লন্ডন মসজিদের শিক্ষামূলক কার্যক্রমের অংশ হিসেবে ২০০২ সালে আল মিজান প্রাইমারী স্কুলের যাত্রা শুরু হয়। এই স্কুল থেকে প্রাইমারী শিক্ষা সম্পন্ন করে শতশত শিক্ষার্থী বৃটেনের বিভিন্ন নামি-দামী কলেজ ও ইউনিভার্সিটি থেকে উচ্চতর ডিগ্রী নিয়েছে। স্কুলের তাহফিজ শাখা থেকে প্রতি বছরই পবিত্র কুরআনের হিফজ সম্পন্ন করে সার্টিফিকেট নিচ্ছেন একাধিক শিক্ষার্থী। গত বছর পর্যন্ত ৬৬ জন ছাত্র হাফিজ হওয়ার যোগ্যতা অর্জন করেছে।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার