আজকে

  • ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ৮ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

জেরুসালেমে মার্কিন দূতাবাস মানবো না: সৌদি আরব

Published: মঙ্গলবার, মে ১৫, ২০১৮ ১১:৪৫ অপরাহ্ণ    |     Modified: শুক্রবার, মে ২৫, ২০১৮ ১২:৩১ পূর্বাহ্ণ
 

 

আন্তর্জাতিক ডেস্ক:সৌদি আরবের সরকার তেলঅাবিব থেকে জেরুসালেমে ইসরায়েলের দূতাবাস স্থানান্তর মেনে নেবে না বলে ঘোষণা দিয়েছে।

মঙ্গলবার তেলআবিব থেকে জেরুসালেমে ইসরায়েলের দূতাবাসক স্থানান্তর করার সিদ্ধান্তের বিরোধিতা করে বলেন, তারা যুক্তরাষ্ট্রের এ সিদ্ধান্ত মানেন না।

সৌদি অারবের সরকারি সংবাদ সংস্থা এসপিএ মন্ত্রিপরিষদের এক বিবৃতিতে  বলা হয়, সৌদি সরকার জেরুসালেমে দূতাবাস স্থানান্তরের আমেরিকান প্রশাসনের এ সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছে।

বিবৃতিতে বলা হয় স্থানান্তরের এ পদক্ষেপটি ফিলিস্তিনের জনগণের অধিকার লঙ্ঘন ছাড়া আর কিছুই নয়। আন্তর্জাতিকভাবে ফিলিস্তিনিদের বিরুদ্ধে এটা একটা অন্যায় প্রতিহিংসা প্রতিনিধিত্ব করে।

বিবৃতিতে আরো বলা হয়  সৌদি সরকার ইতিমধ্যে এ ধরনের অপমানজনক পদক্ষেপের কঠোর পরিণতি সম্পর্কে সতর্ক করে দিয়েছে ইসরায়েল ও আমরিকাকে।

গাজা স্ট্রিপ সীমান্তে সোমবার ফিলিস্তিনের কয়েক ডজন বেসামরিক লোক নিহত হওয়ার পর ইসরায়েলি বন্দুকধারীদের নিন্দা জানিয়ে রিয়াদে বাদশাহ সালমান আমরিকাকে বিষয়টি দ্বিতীয়বার পুনর্বিবেচনা করার আহ্বান জানান।

বাদশাহ সালামান গাজায় ইসরায়েলি সেনাবাহিনী ফিলিস্তিনি নাগরিকদের ইচ্ছাকৃত লক্ষ্যবস্তুতে পরিণত করে নির্যাতন ও হত্যার নিন্দা জানিয়ে এ সহিংসতা বন্ধের ও লিস্তিনিদের রক্ষার জন্য আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও জাতিসংঘকে আহ্বান জানান।(আরব নিউজ) 

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার