আজকে

  • ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে আগস্ট, ২০১৮ ইং
  • ৮ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

খালেদা জিয়ার মুক্তির দাবীতে আইনজীবি ফোরাম ইউকের বিবিসিকে স্মারকলিপি প্রদান

Published: সোমবার, মে ১৪, ২০১৮ ১২:৪৮ পূর্বাহ্ণ    |     Modified: সোমবার, মে ১৪, ২০১৮ ১২:৫৬ পূর্বাহ্ণ
 

লন্ডন সংবাদদাতাঃ

আইনজীবী ফোরাম যুক্তরাজ্য শাখার পক্ষ থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অনতিবিলম্বে মুক্তির দাবীতে ও বাংলাদেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতির উপর বি বি সি লন্ডনের প্রধান কার্যালয়ে স্বারকলিপি প্রদান ও মানব বন্ধন করেছে।

আইনজীবী ফোরাম যুক্তরাজ্য শাখার পক্ষ থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও সাজানো মামলায় কারা অন্তরীণ করার প্রতিবাদে ও অনতিবিলম্বে মুক্তির দাবীতে ও বাংলাদেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতির উপর বি বি সি লন্ডনের প্রধান কার্যালয়ে স্বারকলিপি প্রদান করেছে জাতীয়তাবাদী আইনজীবি ফোরাম যুক্তরাজ্য শাখা।মানব বন্ধনে সভাপতি ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান এর সভাপতিত্বে পরিচালনা করেন সাধারন সম্পাদক ব্যারিষ্টার হামিদুল হক আফিন্দী লিটন।
মানব বন্ধন উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ব্যারিস্টার আবু ইলিয়াসের, ব্যারিস্টার সোহরাব হোসেন, অ্যাডভোকেট নাসরিন আক্তার, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবুল হাসনাত, ব্যারিষ্টার ওবায়দুর রহমান টিপু, ব্যারিষ্টার আলীমুল হক লিটন, সলিসিটর নাসের খান অপু, অ্যাডভোকেট নাজমুল করিম মুক্তা, ব্যারিষ্টার হাসনাত, এডভোকেট মোয়াজ্জেম হোসেন রেকল, এডভোকেট মাহবুব আলম তুহা, এডভোকেট আলমগীর হোসেন, ব্যারিষ্টার আশরাফুল আরেফিন, এডভোকেট আফতাব উদ্দীন, এডভোকেট ফজলুর রহমান খান, সলিসিটর মুনশাদ হাবিব চৌধুরী, সাহিদুর রহমান, ইফতেকার হাসানুজ্জাম রনি।

স্বারকলিপিতে কথিত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্ণীতি মামলার রায়টি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ও প্রতিহিংসামুলক রায় বলে উল্লেখ করেছেন। আইনজীবী ফোরাম এই রায় প্রত্যাক্ষান করে অনতিবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবী করেন। আজ্ঞাবহ আদালতের মাধ্যমে রায় দিয়ে বর্তমান সরকার বাংলাদেশে গণতন্ত্রকে ধংস্ব করার খেলায় মেতে উঠেছেন। খালেদা জিয়াকে জেলে রেখে ক্ষমতায় যাবেন এই স্বপ্ন কোন দিন বাস্তবায়ন হবেনা। খালেদা জিয়াকে ছাড়া কোন নির্বাচন বাংলার মাটিতে হতে দেয়া হবেনা। দেশনেত্রীকে মুক্তি দেয়া না হলে প্রবাসী আইনজীবিরা বিশ্বব্যাপী আন্দোলন গড়ে তুলবে । এই স্বারকলিপির মাধ্যমে মানবাধিকার, গনতন্র ও আইনের শাসন প্রতিষ্টায় ব্রিটিশ সাংবাদিকদের হস্তক্কেপ কামনা করেছেন। একই সাথে উপস্থিত আইনজীবীরা দাবি করেন কালবিলম্ব না করে বিরোধী দলীয় নেতা কর্মীদের চলাচলে সকল প্রকার বাধাঁ দুরীকরন সহ সকল রাজবন্দীকে মুক্তি দিয়ে তত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ তৈরীর আহব্বান জানান।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার