আজকে

  • ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে আগস্ট, ২০১৮ ইং
  • ৮ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

বিসিএ নেতৃবৃন্দের সাথে সিলেট চেম্বার প্রেসিডেন্টের মতবিনিময়

Published: বৃহস্পতিবার, মে ১০, ২০১৮ ১১:৫২ অপরাহ্ণ    |     Modified: বৃহস্পতিবার, মে ১০, ২০১৮ ১১:৫২ অপরাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ যুক্তরাজ্য সফররত সিলেট চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট খন্দকার সিপার আহমদের সাথে মতবিনিময় করেছেন বিসিএ নেতৃবৃন্দ। বিলেতে বাংলাদেশী কমিউনিটি সবচেয়ে বৃহত সংগঠন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ) ভবনে গত ৮ মে মঙ্গলবার দুপুরে আয়োজিত অনুষ্ঠানে সিলেটের ব্যবসা বানিজ্যের উন্নয়নে প্রবাসীদের সমৃক্ত করা ও বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়। এছাড়াও বিসিএ‘র সাথে সিলেটের ক্যাটারার্স গ্রুপের সেতুবন্ধনের ব্যাপারেও বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়।
বিসিএ প্রেসিডেন্ট কামাল ইয়াকুবের সভাপতিত্বে এবং সেক্রেটারী জেনারেল ওলি খানের পরিচালনায় এতে বক্তৃতা করেন সিলেট চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট খন্দকার সিপার আহমদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মাসুদ আহমদ চৌধুরী, বিসিএ‘র চীফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল, সাবেক প্রেসিডেন্ট পাশা খন্দকার, কাউন্সিলার পারভেজ আহমদ, সাবেক সেক্রেটারী জেনারেল এম এ মুনিম, অর্গানাইজিং সেক্রেটারী মিঠু চৌধুরী, প্রেস এন্ড পাবলিকেশনস সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু এবং বিসিএ কেন্ট রিজিওনের প্রেসিডেন্ট এম এ কামরুজ্জামান জুয়েল।
অনুষ্ঠানে সিলেট চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট খন্দকার সিপার আহমদ বলেন, খুব শীঘ্রই সিলেটের ক্যাটারর্সদের জন্য ফুড হাইজিন বিষয়ে দুদিনের একটি ট্রেনিং ও সেমিনার আয়োজন করা হবে। যার সহযোগিতা করবে বিসিএ। এছাড়াও বিসিএ‘র সহযোগিতায় সিলেটে আর্ন্তজাতিক ফুড ফেস্টিভাল আয়োজনের ঘোষনা দেন খন্দকার সিপার আহমদ।
বিসিএ প্রেসিডেন্ট কামাল ইয়াকুব বলেন, সিলেটে রেস্টুরেন্ট ব্যবসায় অনেক সুনাম অর্জন করছেন স্থানীয় ব্যবসায়ীরা। অনেকেই সফলতার সাথে এই শিল্পে কাজ করছেন। তবে ফুড হাইজিং , স্ট্যান্ডার্ডসসহ নানা বিষয়ে ইন্টারন্যাশনাল মানদন্ড বজায় রাখা সম্ভব হচ্ছেনা। এ বিষটিকে সামনে রেখেই সিলেট চেম্বার এবং বিএস ট্রেনিং আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। এর মাধ্যমে সিলেটের রেস্টুরেন্ট ব্যবসায়ীরা লাভবান হবেন। উন্নত হবে খাবারের মান ও রেস্টুরেন্টের হাইজিন ব্যবস্থা।
সিলেট চেম্বার অব কমার্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মাসুদ আহমদ চৌধুরী বলেন, বিসিএ‘র সাথে সিলেট চেম্বারের ফলপ্রসু মতবিনিময় প্রবাসীদের সাথে সিলেটবাসীর সর্ম্পককে আরো গভীর করবে। বিশেষ করে বিলেতে বেড়ে উঠা নতুন প্রজন্মের উদ্যোক্তাদের সাথে সিলেটের নতুন প্রজন্মের উদোক্তাদের সেতুবন্ধন তৈরী হবে। এ ক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার