আজকে

  • ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে আগস্ট, ২০১৮ ইং
  • ৮ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

লন্ডনে কাব্যিক পরিবেশে অনুষ্ঠিত হলো কবিতাস্বজনের কাব্যলোকে আয়োজন 

Published: মঙ্গলবার, এপ্রিল ২৪, ২০১৮ ৬:৪৭ অপরাহ্ণ    |     Modified: সোমবার, এপ্রিল ৩০, ২০১৮ ৬:৪২ অপরাহ্ণ
 

ইউকেবিডি টাইমস রিপোর্টঃ

কবিতাস্বজন’র উদ্যোগে রোববার বিকাল ৫টায় পূর্ব লন্ডনের ব্রাডি আর্টস সেন্টারে অনুষ্ঠিত হয় স্বজন লেখকদের সদ্যপ্রকাশিত গ্রন্থপরিচিতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান কাব্যলোকে। বিপুলসংখ্যক কাব্যপ্রেমি মানুষদের উপস্থিতিতে কবি, সাংবাদিক ও বাচিকশিল্পী তালুকদার রায়হান এবং বাচিকশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্মৃতি আজাদের সঞ্চালনায় শুরুতে কবিতাস্বজনের পক্ষে শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য রাখেন কবি ও কথাসাহিত্যিক একেএম আব্দুল্লাহ। এরপর ধারাবাহিকভাবে বিলেতের ১১জন লেখকদের পরিচিতি, পাঠপ্রতিক্রিয়া ব্যক্ত ও প্রকাশিত গ্রন্থের কবিতা আবৃত্তি পরিবেশনা করা হয়। কাব্যিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে জনপ্রিয় কন্ঠশিল্পী রওশন আরা মণির সঙ্গীত পরিবেশনা পুরো আয়োজন জুড়ে এনে দেয় এক ভিন্নমাত্রা।

স্বজন লেখকদের গ্রন্থের পাঠপ্রতিক্রিয়া ব্যক্ত শেষে লেখকদের উত্তরীয় প্রদান পর্বে উপস্থিত ছিলেন কবি আতাউর রহমান মিলাদ, কবি ও ছড়াকার দিলু নাসের, কবি  ইকবাল হোসেন বুলবুল, কবি গোলাম কবির, কবি মজিবুল হক মনি, কবি উদয় শংকর দুর্জয় ছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সৈয়দ নাহাজ পাশা, লেখক ও গবেষক ফারুক আহমেদ প্রমুখ। অনুষ্ঠানের শেষাংশ আবৃত্তি পরিবেশনায় অংশ নেয়া বিশিষ্ট আবৃত্তিশিল্পী মুনিরা পারভীন, সালাউদ্দিন শাহিন, সোমা দাস, সাগর রহমান, আফরোজা বেগম ও নজরুল ইসলাম অকিবকে বিশেষ সন্মাননা স্বরূপ উত্তরীয় পরিয়ে দেন স্বজন লেখক কবি ও ছড়াকার শাহাদাত করিম, ময়নূর রহমান বাবুল, কবি আসমা মতিন, কবি মোহাম্মদ ইকবাল, কবি কুতুব আফতাব, কবি ফাহমিদা ইয়াসমিন, কবি একেএম আব্দুল্লাহ, কবি শামীম আহমদ, কবি এম এ ওয়াদুদ, কবি মুহাম্মদ মুহিদ, গল্পকার জ্যোত্‍স্না খান।

কবিতাস্বজনের পক্ষ হতে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে কবি মোহাম্মদ ইকবাল, কবি আসমা মতিন, কবি শামীম আহমদ বক্তব্য রাখার পর কাব্যলোকে আয়োজনের অনুষ্ঠান তত্ত্বাবধায়ক এম মোসাইদ খান কবিতাস্বজনের কাব্যলোকে আয়োজনকে ধারাবাহিকভাবে চালিয়ে যেতে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে ভবিষ্যতে সকলের সহযোগিতা অক্ষুন্ন রাখার আহ্বান জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি করেন।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার