আজকে

  • ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৩শে জুন, ২০১৮ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

হিজাব নিষেধাজ্ঞার বিরোধিতায় জার্মানের মন্ত্রী

Published: রবিবার, এপ্রিল ১৫, ২০১৮ ৭:৩০ অপরাহ্ণ    |     Modified: বুধবার, এপ্রিল ১৮, ২০১৮ ১০:১২ অপরাহ্ণ
 

 

ইউকেবিডি টাইমসডেস্কঃশরণার্থী এবং সামাজিক ইন্টিগ্রেশন মন্ত্রী সেদেশের কিছু স্কুলে হিজাব নিষেধাজ্ঞা জারির বিরোধিতা করেছেন।

Die Welt নামক এক সংবাদপত্রে জার্মানে অভিবাসন, শরণার্থী ও সামাজিক ইন্টিগ্রেশন মন্ত্রী “ন্নিট্টি উইডমেন মাউস” এক সাক্ষাতকারে বলেন আমি স্কুলে হিজাব নিষেধাজ্ঞার বিরুদ্ধে।

জার্মানের North Rhine-Westphalia প্রদেশের স্কুল সমূহে হিজাব নিষেধাজ্ঞার ব্যাপারে তিনি বলেন: মুসলিম ছাত্রীদের জন্য হিজাব নিষেধাজ্ঞার প্রস্তাবের ক্ষেত্রে আইনগত ভাবে কিছু সমস্যা সৃষ্টি হতে পারে। আমি মনে করি এর মাধ্যমে সমাজের প্রধান সমস্যার সমাধান হবে না।

জার্মানে অভিবাসন, শরণার্থী এবং সামাজিক ইন্টিগ্রেশন মন্ত্রী আরও বলেছেন: যদি এই পরিকল্পনা স্কুলে বাস্তবায়ন করা হয় তাহলে শিক্ষার্থীরা অনুভব করবে যে তারা এক ধরনের ধর্মীয় বৈষম্যের স্বীকার হয়েছে। আর এর কারণে নাগরিকরা একে অপরের থেকে দূরে সড়ে যাবে। এটি আমাদের বর্জন করতে হবে।

উল্লেখ্য, North Rhine-Westphalia প্রদেশের সামাজিক ইন্টিগ্রেশন মন্ত্রী জোয়াকিম স্ট্যাম্প সম্প্রতি বিল্ড সংবাদপত্রে এক সাক্ষাতকারে উক্ত প্রদেশের স্কুলসমূহে হিজাব নিষেধাজ্ঞা জারি বাস্তবায়ন হতে পারে বলে জানিয়েছে।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার