আজকে

  • ৫ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে জুলাই, ২০১৮ ইং
  • ৫ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

বিতর্কের মুখে পদত্যাগ করলেন স্মিথ-ওয়ার্নার

Published: রবিবার, মার্চ ২৫, ২০১৮ ১১:৪৮ পূর্বাহ্ণ    |     Modified: রবিবার, মার্চ ২৫, ২০১৮ ১১:৪৮ পূর্বাহ্ণ
 

আন্তর্জাতিক ডেস্কঃ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বল টেম্পারিংয়ের ঘটনায় তীব্র বিতর্কের মুখে অবশেষে অধিনায়ক ও সহ-অধিনায়কের পদ ছাড়লেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

সিএর প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেছেন, স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের সঙ্গে আলোচনার পর ওরা এই টেস্টের বাকি সময়ের জন্য অধিনায়ক ও সহ-অধিনায়কের নিজ নিজ পদ ছেড়ে দিতে রাজি হয়েছেন।

এদিকে জরুরি বোর্ডসভার পর ক্রিকেট অস্ট্রেলিয়া পাইনকে অন্তর্বর্তী অধিনায়ক হিসেবে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন সিএ চেয়ারম্যান ডেভিড পিভার।

এর আগে স্থানীয় সময় রোববার দুপুরে বল টেম্পারিংয়ের ঘটনায় অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে নিন্দা জানান প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল।

দলের অধিনায়ক স্টিভ স্মিথকে পদ থেকেও সরিয়ে দেয়ার নির্দেশ দেন তিনি।

শনিবার কেপটাউন টেস্টের তৃতীয় দিন ক্যামেরায় ধরা পড়ে ক্যামেরন ব্যানক্রফট বল টেম্পারিং করছেন। বল টেম্পারিং নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েন ব্যানক্রফট ও অধিনায়ক স্টিভ স্মিথ। এদিন সংবাদ সম্মেলনে অভিযোগ স্বীকার করে নেন তারা।

স্মিথ জানান, টেস্ট জিততে মরিয়া হয়ে এই কাণ্ড ঘটিয়েছে তার দল। ভবিষ্যতে তার নেতৃত্বে এমনটি আর হবে না বলেও আশ্বস্ত করেন তিনি। তবে ওই ঘটনার রেশ থাকতে থাকতেই নেতৃত্বই ছেড়ে দিতে হল এই ব্যাটসম্যানকে। পদ ছাড়তে হল তার ডেপুটি ওয়ার্নারকেও।

এদিকে চলতি টেস্টের চতুর্থ দিন থেকে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিচ্ছেন টিম পাইন। টেস্টের শেষ দুই দিনের নেতৃত্ব থাকবে এই উইকেটরক্ষকের কাঁধে। সিরিজ শেষে সিএ ভবিষ্যৎ অধিনায়ক ঠিক করবে।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার