আজকে

  • ১লা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৬ই আগস্ট, ২০১৮ ইং
  • ৪ঠা জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

ডিপিএলের প্রথম পর্বে সেরা পারফরমার মাশরাফি

Published: বুধবার, মার্চ ২১, ২০১৮ ৯:৩৮ পূর্বাহ্ণ    |     Modified: বুধবার, মার্চ ২১, ২০১৮ ৯:৩৮ পূর্বাহ্ণ
 

খেলাধুলা ডেস্ক:

কে বলবে এই মাশরাফি বিন মুর্তজা ক্যারিয়ারের সায়াহ্নে এসে দাঁড়িয়েছেন? রজার ফেদেরারের মত করে বলা যা, ‘বয়স তো একটা সংখ্যা মাত্র।’ বয়স যদি সংখ্যাই না হতো তাহলে ৩৪ বছর ১৬৭ দিন বয়সে সবচেয়ে জাঁকজমক ঘরোয়া লিগের সেরা বোলার হতে পারতেন না মাশরাফি। চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) প্রথম পর্ব শেষে পারফর্মেন্সের হিসাব নিকাশে সবাইকে ছাড়িয়ে গেছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক।

দল গঠনের সময়ে মাশরাফিকে নিয়েছিল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। লিগ শুরুর আগে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে দলে নেয় আবাহনী। প্রাথমিক পর্বে ১৬ পয়েন্ট নিয়ে দলটির শীর্ষে থাকায় সবচেয়ে বড় অবদান ১৩.২৬ গড়ে ৩০ উইকেট নেওয়া মাশরাফির। লিগে সবচেয়ে বেশি চারবার ৪ বা তার বেশি উইকেট নেন মাশরাফি। তার সেরা ৬/৪৪। অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে টানা চার বলে নেন চার উইকেট।

লিগের সর্বোচ্চ পাঁচ উইকেট নেওয়া ৪ জনই পেসার। মাশরাফির পরেই আছেন বাঁহাতি পেসার কাজী অনিক। তিনে বাঁহাতি স্পিনার আসিফ হাসান। লিগের প্রথম হ্যাটট্রিক এসেছিল আসিফের হাত ধরে। লেজেন্ডস অব রূপগঞ্জের বাঁহাতি এই স্পিনার ১৮.২৬ গড়ে নেন ২৩ উইকেট। তার সেরা ৪.২৩। চার নম্বরে আছে জাতীয় দলে জায়গা হারানো শফিউল ইসলাম। অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলা এই পেসার ২৩.৩৬ গড়ে নেন ২২ উইকেট। তার সেরা ৪/৪৮।

শফিউলের পর আছেন আরেক ডানহাতি পেসার মোহাম্মদ শহীদ। রূপগঞ্জের পেসার শহীদ ২১ উইকেট নিয়েছেন ২৪.৪৭ গড়ে। তার সেরা ৪/৪১। মোহামেডানের ১৯ বছর বয়সী পেসার অনিক ১৯.১০ গড়ে নেন ২৮ উইকেট। তার সেরা ৪৪ রানে ৬ উইকেট। প্রাথমিক পর্বে সেরা বোলিংয়ের কৃতিত্ব ইয়াসিন আরাফাতের। এই তরুণ আবাহনীর বিপক্ষে ৪০ রান দিয়ে ৮ উইকেট নিয়েছেন। যা লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের যেকোনো বোলারের সেরা বোলিং ফিগার।

কালের কন্ঠ

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার

    আগষ্ট ২০১৮
    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
    « জুলাই    
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১