আজকে

  • ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৩শে জুন, ২০১৮ ইং
  • ৭ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

‘আইনি বাধা না থাকলে নির্ধারিত সময়ে পাঁচ সিটি নির্বাচন’

Published: বুধবার, মার্চ ১৪, ২০১৮ ২:৫১ অপরাহ্ণ    |     Modified: বুধবার, মার্চ ১৪, ২০১৮ ২:৫১ অপরাহ্ণ
 

জাতীয় ডেস্ক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, কোনো ধরনের আইনি বাধা না থাকলে নির্ধারিত সময়ের মধ্যে পাঁচ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ বুধবার সচিবলয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, ‘মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে। আইনের বাধ্যবাধকতা আছে। আমরা যদি নির্বাচন না করি তবে আইন পরিবর্তন করতে হবে।’

তিনি বলেন, আমরা চিন্তা করছি নির্বাচনে বাধাটা কোথা থেকে আসতে পারে। আমরা বিভাগীয় কমিশনারদের কাছে জানতে চেয়েছি- এসব সিটি করপোরেশনে কোনো মামলা আছে কি-না।

বিভাগীয় কমিশনারদের কাছ থেকে আগামী ৭/৮ দিনের মধ্যেই প্রতিবেদনটি পাওয়া যাবে জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আমরা রিপোর্টটি পেলে নির্বাচন কমিশনকে বলব তাদের সুবিধা মতো সময়ে নির্বাচন করতে। তারা যদি পারে একসঙ্গে পাঁচটাতেই করুক, তারা যদি পর্যায়ক্রমে করতে চায় আমাদের তো কোনো আপত্তি থাকবে না।

পৌরসভার কর্মীরা চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের দাবিতে আন্দোলন করছে- এ বিষয়ে জানতে চাইলে মোশাররফ হোসেন বলেন, স্থানীয় সরকারের সেলফ গভর্নিং বডি। তারা নিজস্ব আয়ে চলে, নিজস্ব বাজেট আছে। সরকার তাদের নিয়ন্ত্রক। তারা চাইলেই তো সরকারি করা সম্ভব নয়। অনেক আইন-কানুন আছে। বেসরকারি থেকে চাকরি সরকারি করতে গেলে অনেক আইন-কানুন পরিবর্তন করতে হয়। একটা হুকুমে কি বেসরকারি চাকরি সরকারি করা যাবে?

কালের কন্ঠ

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার