আজকে

  • ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৩শে জুন, ২০১৮ ইং
  • ৭ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

চিকিৎসক ও নার্সের একটি দল নেপালে পাঠানো হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Published: সোমবার, মার্চ ১২, ২০১৮ ২:০৯ অপরাহ্ণ    |     Modified: মঙ্গলবার, মার্চ ১৩, ২০১৮ ৮:০০ পূর্বাহ্ণ
 

জাতীয় ডেস্ক:

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মাদ শাহরিয়ার আলম জানিয়েছেন, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট নেপালের ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হওয়ার ঘটনায় বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্সের একটি দল নেপালে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ সোমবার মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, বিমানবন্দরের রানওয়ে এখন বন্ধ আছে। তবে আমরা আমাদের চিকিৎসক দলকে পাঠানোর জন্য বিশেষ অনুমতি চেয়েছি। অনুমতি পেলেই তাদের পাঠিয়ে দেওয়া হবে।

দুর্ঘটনায় হতাহতের প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, ‘এখন পর্যন্ত ৪১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। এ ঘটনায় ২০ জনকে উদ্ধার করা হয়েছে, ১০ জন এখনও নিখোঁজ রয়েছেন। উদ্ধার ব্যক্তিদের মধ্যে চারজনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।’

শাহরিয়ার আলম বলেন, ‘একটু আগে আমি নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলেছি। তিনি এখন ত্রিভুবন বিমানবন্দরের ক্রাইসিস সেন্টারে আছেন। তার কাছ থেকেই আমরা সব তথ্য পাচ্ছি।’

উল্লেখ্য, ৭১ জন আরোহী নিয়ে আজ সোমবার ঢাকা থেকে রওনা দেয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বোম্বাইডার ড্যাস কিউ৪০০। দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিমানটি। অবতরণের সময় বিমানটিতে আগুন ধরে বিধ্বস্ত হলে এ হতাহতের ঘটনা ঘটে।

কালের কন্ঠ

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার