আজকে

  • ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে নভেম্বর, ২০১৮ ইং
  • ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

আবারও লেবার পার্টি থেকে বরখাস্ত খালিস উদ্দিন, হারিয়েছেন পার্টির মিটিং এবং কনফারেন্সে অংশ নেওয়ার অধিকার

Published: শুক্রবার, মার্চ ৯, ২০১৮ ৩:৫৬ অপরাহ্ণ    |     Modified: শনিবার, মার্চ ১০, ২০১৮ ১:৪১ পূর্বাহ্ণ
 

লন্ডন প্রতিনিধি : থিংক দি রে ওয়ে নামক একটি অনলাইন ব্লগের সূত্র থেকে জানা যায় খালিস উদ্দিন আহমদকে আবার লেবার পার্টি থেকে বরখাস্ত করা হয়েছে।জনাব খালিস টাওয়ার হ্যামলেটসের কাউন্সিলের সাবেক স্পীকার ও বর্তমান ব্রোমলি নর্থ ওয়ার্ডের কাউন্সিলর।লেবার পার্টির নিয়ম ও শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডের জন্য তাকে আবারো বরখাস্ত করা হয়। লেবার পার্টির জাতীয় নীতিনির্ধারণী কমিটির ডিসপোট প্যানেলর সিদ্ধান্তে তার সদস্য পদ খারিজ করে।একটি ইমেইলের মাদ্ধমে এই সিদ্ধান্ত কার্যকরের জন্যে বৃহস্পতিবার টাওয়ার হ্যামলেটস লেবার পার্টির চেয়ার ক্রিস ওয়েভার্সকে অবহিত করেছে লেবারের ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটি।থিংক দি রে ওয়ে তাদের ব্লগে ক্রিস ওয়েভার্স এর এই সম্পর্কিত ইমেইলটি প্রকাশ করে (https://thinkingtherayway.wordpress.com/2018/03/08/tower-hamlets-labour-party-suspends-cllr-khales-uddin-ahmed/)সূত্র:http://britbangla24.com/news/27298 এ কারণে আগামী মে মাসের কাউন্সিলর নির্বাচনে ব্রোমলি নর্থ ওয়ার্ডে পুনরায় দলের প্রার্থী মনোনয়নের প্রক্রিয়া শুরু করতে এক চিঠিতে টাওয়ার হ্যামলেটস লেবার পার্টির সেক্রেটারী আফসানা বেগমকে জানিয়েছেন চেয়ার ক্রিস ওয়েভার্স।লেবার দলের এই সিদ্ধান্তের ফলে খালিস হারিয়েছেন পার্টির মিটিং এবং কনফারেন্সে অংশ নেওয়ার অধিকার।
খালিস এমন একটি সময় বরখাস্ত হলেন যখন টাওয়ার হ্যামলেট নির্বাচনী গরমে উত্তপ্ত। লেবার পার্টির এই সিদ্দান্ত টাওয়ার হ্যামলেট নির্বাচনে কোন দিকে মোর নিবে সেটা দেখার বিষয়।লেবার পার্টির ভিতর এই কোন্দল লুৎফুর রহমান সমর্থিত মেয়র প্রার্থী অহিদ আহমেদের পক্ষে যেতে পারে বলে বিশ্লেষকদের ধারণা।
বিভিন্ন সুত্রে জানা গেছে, হোয়াইচ্যাপল ওয়ার্ডে গত উপনির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে ক্যাম্পেইন এবং বিভিন্ন ইস্যুতে মেয়র জন বিগসের বিরুদ্ধে অবস্থান নিয়ে কাজ করেছেন বলে কাউন্সিলর খালিস উদ্দিন আহমদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। সর্বশেষ ক্রিসপ স্ট্রীট মার্কেট ইস্যুতেও কাউন্সিলর খালিস উদ্দিন আহমদের ভুমিকা বেশ বিতর্কিত ছিল বলে অভিযোগ রয়েছে। তিনি দলীয় মেয়রের বিরুদ্ধে অবস্থান নিয়ে বরং পিপলস এলায়েন্স পার্টির মেয়র প্রার্থী কাউন্সিলর রাবিনা খানের পক্ষ হয়ে বিভিন্ন ইস্যুতে কাজ করেছেন বলেও তার বিরুদ্ধে অভিযোগ। এসব অভিযোগের ভিত্তিতেই ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির ডিসপোট প্যানেল কাউন্সিলর খালিস উদ্দিন আহমদকে লেবার পার্টি থেকে বরখাস্ত করেছে বলে জানা গেছে।
কাউন্সিলর খালিসের এই বিষয়ে কোন বক্তব্য এ পর্যন্ত পাওয়া যায়নি। এই বিষয়ে তার মন্তব্য পাওয়া গেলে তা প্রকাশিত হবে। তবে ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির এই সিদ্ধান্তের বিরুদ্ধে কাউন্সিলর খালিস হাইকোর্টে চ্যালেঞ্জ করার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানা গেছে।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার