আজকে

  • ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ৮ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

অধিনায়ক হয়ে হৃদয় ভাঙার মাঠে ফিরলেন মাহমুদ উল্লাহ

Published: সোমবার, মার্চ ৫, ২০১৮ ১:৩৬ অপরাহ্ণ    |     Modified: সোমবার, মার্চ ৫, ২০১৮ ১:৩৬ অপরাহ্ণ
 

খেলাধুলা ডেস্ক:

কলম্বোর পি সারা ওভালের মাঠটির কথা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে লেখা থাকবে এক কারণে, আর মাহমুদ উল্লাহ রিয়াদের মনে থাকবে সম্পূর্ণ অন্য কারণে। এই মাঠেই নিজেদের ইতিহাসের শততম টেস্ট জিতে নিয়েছিল বাংলাদেশ। আর ঐতিহাসিক সেই টেস্টের দল থেকে বাদ পড়েছিলেন জাতীয় দলের অন্যতম নির্ভরতা মাহমুদ উল্লাহ রিয়াদ! এসব এক বছর আগের কথা। সেই পি সারা ওভালেই এবার অধিনায়ক হিসেবে পা রাখলেন মাহমুদ উল্লাহ।

গত বছর এই মার্চেই চন্দিকা হাথুরুসিংহের অধীনে শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্ট খেলেছিল বাংলাদেশ।মাইলফলক টেস্টকে ঘিরে ম্যাচের আগে ছিল সাজ সাজ রব। কিন্তু মাহমুদউল্লাহ ডুবে ছিলেন আঁধারে। গলে অনুষ্ঠিত প্রথম টেস্টে ভালো করতে না পারায় দেশের শততম টেস্টে তাই স্কোয়াডেই রাখা হয়নি তাকে।

বছর ঘুরতেই ইনজুরি আক্রান্ত নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের জায়গায় অধিনায়ক হিসেবে লঙ্কা সফরে এলেন মাহমুদউল্লাহ। গত বছর এই সময়টায় তার ফর্ম ভালো যাচ্ছিল না। যে কারণে বাদ পড়তে হয়েছিল। টেস্ট সিরিজ শেষ ওয়ানডে সিরিজেও তাকে বাদ দিতে চেয়েছিল টিম ম্যানেজম্যান্ট! দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু এই সিদ্ধান্ত বাস্তবায়নে বাগড়া দিয়ে বসেন একজন- ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

তুমুল জনপ্রিয় এই টাইগার ক্যাপ্টেন প্রচণ্ড জেদের সঙ্গে ঘোষণা করেন, ‘মাহমুদ উল্লাহকে বাদ দিলে আমিও দেশে ফিরে যাব।’ ম্যাশের এই বক্তব্য বিভিন্ন মাধ্যমে সংবাদ শিরোনাম হয়ে যায়। এর ফলে দলে টিকে যান মাহমুদ উল্লাহ। লঙ্কা সফর শেষে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ; তারপর চ্যাম্পিয়নস ট্রফিতে মাশরাফির আস্থার প্রতিদান দেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরি হাঁকান। কেটে যায় দুঃসময়। এবার দলের দুঃসময় দূর করার পালা অধিনায়কের।

কালের কন্ঠ

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার