আজকে

  • ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ৮ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

বিলাসবহুল রিসোর্টে নেইমারের অভিনব ‘পুনর্বাসন’!

Published: সোমবার, মার্চ ৫, ২০১৮ ৮:৫২ পূর্বাহ্ণ    |     Modified: সোমবার, মার্চ ৫, ২০১৮ ৮:৫২ পূর্বাহ্ণ
 

খেলাধুলা ডেস্ক:

সদ্যই অপারেশন হয়েছে চোট আক্রান্ত পায়ে। অস্ত্রোপচারের ২৪ ঘণ্টা পরে তাকে ছেড়ে দেওয়া হয়। এখন অপারেশনের ক্ষত শুকিয়ে যাওয়ার পর শুরু হবে পুনর্বাসন প্রক্রিয়া। এই পুনর্বাসনের জন্য হাসপাতাল থেকে হেলিকপ্টারে বিমানবন্দরে নিয়ে যাওয়া হয় ব্রাজিল তারকাকে। সেখান থেকে ব্যক্তিগত বিমানে তিনি রওনা হন মনগারাচিবা রিসোর্টে। রিও ডি জেনিরো থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে এই রিসোর্ট।

ব্রাজিলের মিডিয়া জনিয়েছে, ইতিমধ্যেই নেইমারের পুনর্বাসনের ব্যাপারে সমস্ত প্রস্তুতি শুরু হয়ে গেছে। তার বিশেষ পুনর্বাসনের জন্যই এই বিলাসবহুল রিসোর্টটিকে বেছে নেওয়া হয়েছে। রিসোর্টে একটি জিম ছাড়াও এমন একটি যন্ত্র আছে যা দিনে ৩০০ কেজি বরফ তৈরি করতে পারে। আধুনিক সব বড় ফুটবল ক্লাবেই এখন এ রকম যন্ত্র থাকে।

নেইমারের পুনর্বাসনের দায়িত্বে আছেন ব্রাজিল এবং পিএসজির ফিজিওথেরাপিস্ট রাফায়েল মার্টিনি। ব্রাজিলের ‘ওয়ান্ডার কিড’ এর ক্যারিয়ারের শুরু থেকেই তিনি তার সঙ্গে কাজ করছেন। এখন প্রশ্ন, তিনি কবে মাঠে ফিরতে পারবেন? এখনও তার মাঠে ফেরার ব্যাপারে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। ৬ সপ্তাহ পরে নেইমারের চোট পরীক্ষা করা হবে। তারপর হয়তো চিকিৎসকেরা তার মাঠে ফেরার ব্যাপারে স্পষ্ট ধারণা দিতে পারবেন।

নেইমারের অস্ত্রোপচারের সময় পিএসজির হয়ে চিকিৎসক জেরার সাইল্যান্ট উপস্থিত ছিলেন। তিনি বলেছেন, ‘নেইমার কবে মাঠে ফিরতে পারবে সে ব্যাপারে ৬ সপ্তাহের আগে কিছুই বলা যাবে না।’

নেইমারের পুনর্বাসনের দায়িত্ব কার হাতে থাকবে তা নিয়েও ব্রাজিল আর পিএসজির মধ্যে একটা চাপা উত্তেজনা ছিল বলে শোনা যাচ্ছে। যদিও পিএসজি ক্লাবের ওয়েবসাইটে জানিয়ে দিয়েছে, ‘অস্ত্রোপচারের পরেই নেইমারের পুনর্বাসন শুরু হয়ে যাবে। তার পুনর্বাসনের ব্যাপারটা পুরোটাই সতর্ক নজরদারিতে রাখবেন ক্লাবের ফিজিওথেরাপিস্ট।’

কালের কন্ঠ

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার