আজকে

  • ১০ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৪শে জুন, ২০১৮ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

কোহলির শরীরে আট নম্বর ট্যাটু; প্রতিটির আলাদা মানে

Published: রবিবার, মার্চ ৪, ২০১৮ ১:১৪ অপরাহ্ণ    |     Modified: রবিবার, মার্চ ৪, ২০১৮ ১:১৪ অপরাহ্ণ
 

খেলাধুলা ডেস্ক:

দক্ষিণ আফ্রিকায় সফর সফর শেষে দেশে ফিরে বেশ ফুরফুরে মেজাজে আছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আসন্ন ত্রিদেশীয় নিদাহাস ট্রফিতেও ছুটি পেয়েছেন তিনি। তাই অবসর সময়টা বউ আনুশকার সঙ্গে কাটাচ্ছেন। পাশাপাশি মিটিয়ে নিচ্ছেন নিজের শখগুলো। বিশ্বের ভয়ংকরতম এই ব্যাটসম্যনের শখের মধ্যে অন্যতম শরীরে ট্যাটু আঁকা। এবার আট নম্বর ট্যাটু জায়গা পেল তার শরীরে।

নতুন ট্যাটু করতে গতকাল শনিবার দিল্লি থেকে বান্দ্রা আসেন যান কোহলি। কোহলির বাম কাঁধে ‘গডস আই’ বলে একটি ট্যাটু ছিল। এবার সেই ট্যাটুটির চারপাশেই নতুন ট্যাটু করিয়েছেন। ট্যাটু আর্টিস্ট অ্যালান এফ গইস ইনস্টাগ্রামে ছবি পোস্ট করায় কোহলির নতুন ট্যাটু করানোর খবরটি প্রকাশ হয়ে যায়। ছবিতে দেখা যাচ্ছে শার্টলেস কোহলি কোহলির কাঁঝে সূচের কারিকুরি করছেন অ্যালান।

আনুশকার জীবনসঙ্গীর শরীরে থাকা ৮টি ট্যাটুর ভিন্ন ভিন্ন অর্থ আছে। কনুই ও হাতের কবজির মাঝের অংশে রয়েছে একটি মোন্যাস্ট্রির ট্যাটু, যা শান্তি ও শক্তির প্রতীক। হাতের সেই অংশেরই পিছন দিকে রয়েছে মানস সরোবর ও কৈলাশ পর্বতের উপরে ধ্যানমগ্ন দেবতা শিবের ট্যাটু। বাইসেপসে রয়েছে এক সামুরাই যোদ্ধার ট্যাটু। অন্য দিকে মা-বাবার নাম ট্যাটু করা রয়েছে। আর বা কাঁধে রয়েছে ‘গডস আই’।

ডান দিকের বাইসেপসে নিজের জোডিয়্যাক সাইন ‘স্করপিয়ন’ ট্যাটু করিয়েছেন কোহলি। অর্থাৎ, পরিস্কার বোঝা যাচ্ছে নিজের ভাবনা-চিন্তা ট্যাটুর মাধ্যমে শরীরে খোদাই করে রাখতে বেশ ভালোবাসেন কোহলি। এছাড়া গবেষকরা বলে থাকেন, যারা ট্যাটু করে তারা অন্যদের তুলনায় বেশি বিশ্বস্ত হয় এবং একজনের সঙ্গেই সারা জীবন কাটিয়ে দিতে পারে!

কালের কন্ঠ

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার