আজকে

  • ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৩শে জুন, ২০১৮ ইং
  • ৭ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

সত্যবাণী’র প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার

Published: বৃহস্পতিবার, মার্চ ১, ২০১৮ ১২:৫২ পূর্বাহ্ণ    |     Modified: বৃহস্পতিবার, মার্চ ১, ২০১৮ ১০:৫৮ পূর্বাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ বৃটেনে বাংলা সংবাদ পত্রের ঐতিহ্যের স্মারক সত্যবাণীর অনলাইন সংস্করণের  প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ছিলো ২১ শে ফেব্রুয়ারি বুধবার। গত বছর এই দিনে ব্রিটিশ মূলধারার সাংবাদিক নেতাদের উপস্থিতিতে ১৯১৬ সালে প্রথম প্রকাশিত বাংলা সংবাদপত্র ‘সত্যবাণী’র উত্তরসুরীর অধিকার নিয়ে ‘ইতিহাস থেকে আগামীর পথে’ স্লোগান দিয়ে ‘সত্যবাণী’ অনলাইন নিউজ পোর্টাল তাঁর যাত্রা শুরু করে।

ব্রিটেনের প্রথম বাংলা সংবাদপত্রের ঐতিহ্যের উত্তরাধিকার নিয়ে শুরু হওয়া এই অনলাইন সংবাদ মাধ্যমটি বিগত এক বছরে পাঠক মহলে ব্যাপক সমাদৃত হচ্ছে বলেই মনে করছেন সংবাদপত্র জগতের সাথে সংশ্লিষ্টরা।

২০১৭ সালের ২১ ফেব্রুয়ারী সত্যবাণীর অনলাইন যাত্রা শুরুর আনুষ্ঠানিক ঘোষণা লগ্নে লন্ডন প্রেস ক্লাব চেয়ারম্যান ডগ উইলস, লন্ডন বাংলা প্রেস ক্লাব সভাপতি সৈয়দ নাহাস পাশা ও সত্যবাণীর এডিটর-ইন-চিফ সৈয়দ আনাস পাশা-ফাইল ছবি
২০১৭ সালের ২১ ফেব্রুয়ারী সত্যবাণীর অনলাইন যাত্রা শুরুর আনুষ্ঠানিক ঘোষণা লগ্নে লন্ডন প্রেস ক্লাব চেয়ারম্যান ডগ উইলস, লন্ডন বাংলা প্রেস ক্লাব সভাপতি সৈয়দ নাহাস পাশা ও সত্যবাণীর এডিটর-ইন-চিফ সৈয়দ আনাস পাশা-ফাইল ছবি

প্রিন্টেড সত্যবাণীর ১০২তম ও অনলাইন সত্যবাণীর প্রথম বার্ষিকী উপলক্ষে সংবাদ মাধ্যমটির পাঠক ও শুভানুধ্যায়ীদের প্রতি শুভেচ্ছা জানিয়েছে সত্যবাণী পরিবার।

সত্যবাণী অনলাইনের বিগত এক বছরের পথ চলায় সাথি ও শুভানুধ্যায়ী হিসেবে পাশে থাকায় কমিউনিটি ও সারা বিশ্বে ছড়িয়ে থাকা বাংলাদেশীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সত্যবাণী পরিবারের পক্ষ থেকে বলা হয় ‘ইতিহাস থেকে আগামীর পথে’ স্লোগান দিয়ে যাত্রা শুরুর পর সত্যবাণী দৌড়াচ্ছে ভবিষ্যতের দিকে।

আমাদের পূর্ব প্রজন্মের ঐতিহ্যের উত্তরাধিকার বহন করে সত্যবাণী যেতে যায় প্রজন্মান্তরে। এই ক্লান্তিহীন পথচলায় বিগত এক বছর কমিউনিটিসহ বিশ্ববাঙালীকে আমরা যেমন পাশে পেয়েছি, আগামীতেও এভাবে পেতে চাই। প্রতিবার্ষিকীর আজকের এই শুভ মুহূর্তে এটিই আমাদের কামনা’।

এদিকে, প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ১লা মার্চ বৃহস্পতিবার পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোডের শাহ কমিউনিটি হলে এক অনুষ্ঠানের আয়োজন করেছে সত্যবাণী পরিবার।

এতে অনলাইন সংবাদ মাধ্যমের সম্ভাবনা ও সংকট নিয়ে আলোচনার পাশাপাশি থাকবে সংবাদ কর্মীদের প্রাণবন্ত আড্ডা।

এতে সংশ্লিষ্ট সকলের উপস্থিতি কামনা করা হয়েছে।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার