আজকে

  • ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে আগস্ট, ২০১৮ ইং
  • ৮ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

সৌদি সফরে যাচ্ছেন হারিরি, কোনো শঙ্কা নেই তো?

Published: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০১৮ ১:০৪ অপরাহ্ণ    |     Modified: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০১৮ ১:০৪ অপরাহ্ণ
 

আন্তর্জাতিক ডেস্ক:

যতো তাড়াতাড়ি সম্ভব সৌদি আরবে সফরে যাওয়ার ইচ্ছা পোষণ করেছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি। আসন্ন আন্তর্জাতিক সম্মেলনে সৌদি আরবের সঙ্গে লেবানন কীভাবে একযোগে কাজ করতে পারে, সে ব্যাপারে আলোচনার জন্যই দেশটিতে সফর করতে চান তিনি।

তবে ২০১৭ সালের নভেম্বরে সৌদি আরবে সফরে যাওয়ার পর আল আরাবিয়্যাহ টেলিভিশনে গিয়ে সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে পদত্যাগের ঘোষণা দেন হারিরি।

এ ঘটনায় লেবাননের প্রেসিডেন্ট থেকে শুরু করে ঊর্ধ্বতন কর্মকর্তারা সৌদি আরবের ওপর দোষ চাপান। তবে পরবর্তী সময়ে হারিরি সাফ জানিয়ে দেন, তিনি কারো চাপে পড়ে নয়, বরং নিজের ইচ্ছায় পদত্যাগ করেছেন।

এদিকে লেবাননের প্রেসিডেন্টও জানিয়ে দেন, পদত্যাগ করতে চাইলে হারিরিকে দেশে ফিরে আসতে হবে। তারপর তিনি চাইলে পদত্যাগ করতে পারবেন। অন্যথায় পদত্যাগপত্র গ্রহণ করা হবে না।

একপর্যায়ে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোর ডাকে সাড়া দিয়ে সে দেশ ঘুরে লেবাননে ফিরে যান হারিরি। দেশে ফিরে যাওয়ার পর পদত্যাগপত্র উঠিয়ে নেন তিনি। তবে সৌদি আরবে তার সঙ্গে ঠিক কী ঘটেছিল, তা এখনো অস্পষ্ট।

এরকম পরিস্থিতিতে হারিরি সৌদি সফরে যাওয়াটা সন্দেহের চোখে দেখছেন অনেকেই। সৌদি সফরে গিয়ে তাকে বড়ো ধরনের মাশুল দিতে হবে কিনা সে প্রশ্নও থেকেই যাচ্ছে। তবে হারিরির কথায় সেরকম কিছুর আভাস মেলেনি। সময়ই বলে কী ঘটছে।

কালের কন্ঠ

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার