আজকে

  • ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে অক্টোবর, ২০১৮ ইং
  • ১২ই সফর, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

সাংবাদিক ইভার বিরুদ্ধে এক মামলার দুই চার্জশিটে গ্রেফতারি পরোয়ানা জারি

Published: শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০১৮ ১:০২ পূর্বাহ্ণ    |     Modified: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০১৮ ১১:৩৫ অপরাহ্ণ
 

ইউকেবিডি টাইমসডেস্কঃখুলনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) ৫৭/৬৬ ধারার মামলায় খুলনার নারী সাংবাদিক ইশরাত ইভা’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এক মামলার দুই চার্জশিট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। একটা ৩৮৫ ধারা যেটায় স্থায়ী জামিন নিয়েছে খুলনার আদালত থেকে আর ৫৭ধারায় যেটা সেটা সাইবার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছিলো।

বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো: সাইফুল ইসলাম খুলনার সাংবাদিক ইশরাত ইভা বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

সাংবাদিক ইসরাত ইভার আইনজীবি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন জানান, খুলনার আদালত থেকে মামলাটি বিচারের জন্য ঢাকা সাইবার ট্রাইব্যুনালে পাঠানো হয়। আদালত নথিটি গ্রহণ করে আসামিদের অনুপস্থিতিতে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

তিনি জানান, আদালতে জামিনের আবেদন করা হবে। আইনী লড়াইয়ের মাধ্যমে সাংবাদিক দম্পতিকে মুক্ত করে প্রকাশিত সংবাদের সত্যতা প্রমান করা হবে।

জানা যায়, বিগত ২০১৭ সালের ৫, ৭ ও ২৪ জানুয়ারি ভূমিদস্যুতা নিয়ে ‘খুলনার কণ্ঠ’ অনলাইন পোর্টালে তিন পর্বের প্রতিবেদন প্রকাশিত হয়। এ ঘটনায় খালিশপুর এলাকার বাসিন্দা তকদির হোসেন বাবু ওই বছরের ২৬ জানুয়ারি সাংবাদিক ইভার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭/৬৬ ধারায় খালিশপুর থানায় মামলা (নং-৩২/১৭) করেন। তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আবুল হাসান ২৬ ডিসেম্বর আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।
তিন পর্বের সিরিজের সংবাদের শিরোনাম ছিল ‘ভূমিদস্যু বাবুর অত্যাচারে অতিষ্ঠ খালিশপুরের একটি পরিবার’, ‘খুটির জোর আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম আশরাফ’, ‘নির্যাতিত পরিবারের সদস্য হালিমা বেগমের আহাজারি’।(খ/আ)

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার