আজকে

  • ৫ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে জুলাই, ২০১৮ ইং
  • ৬ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

জাতীয় স্কুল ক্রিকেটে ইমরানের ডাবল সেঞ্চুরি

Published: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ৩:৫৪ অপরাহ্ণ    |     Modified: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ৩:৫৪ অপরাহ্ণ
 

আন্তর্জাতিক ডেস্ক:

ওয়ানডে ম্যাচে ডাবল সেঞ্চুরি করা মুখের কথা নয়। আন্তর্জাতিক ক্রিকেটে অবশ্য বেশ কয়েকটি ডাবল সেঞ্চুরি আছে। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে স্কুল পর্যায়ে ভারতীয় ক্রিকেটে এমন ঘটনার কথা শোনা গেছে। বাংলাদেশেও স্কুল পর্যায়ে ক্রিকেটে এমন ঘটনা আছে।

আন্তর্জাতিক ক্রিকেটে এখনো ডাবল সেঞ্চুরি নেই বাংলাদেশের কোনও ক্রিকেটারের। যদিও জাতীয় স্কুল ক্রিকেটের কথা আসলে এই পরিসংখ্যান আর কাজ করে না।
সোমবার প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে ২৪২ রানের দারুণ এক ইনিংস খেলেছে আল ইমরান। সে পিরোজপুর জেলার কাউখালী সরকারী বালক বিদ্যালয়ের ছাত্র।  সে হুলারহাট মাধ্যমিক বিদ্যালয়ের হয়ে ইনিংস উদ্বোধন করতে নেমেছিল ইমরান। ১১৬ বল খেলে থেমেছে সে। আর এই বল খেলে টেকনিক্যাল স্কুলের বিপক্ষে ২৪২ রান তুলে নিয়েছে সে।

ইমরানের এই ইনিংসে ২৫ চারের সঙ্গে আছে ১৬টি ছক্কার মার। ৪৪ ওভারে অলআউট হয়েও ৩৭৮ রানের পাহাড় গড়ে ইমরানের স্কুল। ৩৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইমরানের দলেরই তাইজুলের বোলিং তোপে মাত্র ১০২ রানে অলআউট হয় টেকনিক্যাল স্কুল।
আন্তর্জাতিক ক্রিকেটে এমন ইনিংস আছে মোট সাতটি। ভারতীয় রোহিত শর্মা একাই করেছেন তিনটি। বাংলাদেশের হয়ে  মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও সাকিব আল হাসান ডাবল সেঞ্চুরি করেছেন, তবে তা টেস্টে।

আল-ইমরান কাউখালীর আসপর্দ্দী গ্রামের ব্যবসায়ী হারুন-আর-রশীদের ছেলে।কাউখালী সরকারী বালক বিদ্যালয় থেকে এবছর এস,এস,সি পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল। কিন্ত বাংলাদেশ ক্রিয়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি ভর্তি পরীক্ষায় অংশ নেয়ায় এস এসসি পরীক্ষা দিতে পারেনি। পরে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটেঅংশ নেন ইমরান। আল ইমরান সাবেক জাতীয় ক্রিকেটার আব্দুল হাদী রতন স্মৃতি ক্রিকেট একাডেমির ছাত্র।

ইত্তেফাক

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার