আজকে

  • ৮ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৩শে জুলাই, ২০১৮ ইং
  • ৯ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

আনন্দবাজার পত্রিকা সহ বাংলাদেশের কিছু অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ

Published: রবিবার, ফেব্রুয়ারি ১১, ২০১৮ ১০:১৬ অপরাহ্ণ    |     Modified: বুধবার, ফেব্রুয়ারি ১৪, ২০১৮ ৭:৪০ পূর্বাহ্ণ
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ
ভারত থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকার অনলাইন সহ বাংলাদেশের কিছু অনলাইন পোর্টালে গত ৯ ফেব্রুয়ারি “ গ্রেফতার হতে পারেন লন্ডনে থাকা তারেক ‘শিরোনামে প্রকাশিত খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকদল।
সংগঠনের দফতর সম্পাদক স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, সম্প্রতি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারমযানকে জড়িয়ে একটি উদ্ভট ও কল্পনাপ্রসূত রিপোর্ট আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। প্রকৃত ঘটনা না জেনে বাংলাদেশর সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক নেতা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়ে মনগড়া খবরের    তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ।
প্রতিবাদলিপিতে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল জানায়, সম্পূর্ন্ন কল্পনাপ্রসূত ও উদ্দেশ্যপ্রণোদিত হয়ে আনন্দবাজার এর মতো পত্রিকা যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিনের বরাত দিয়ে বিএনপির  ভারপ্রাপ্ত  চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে । যা কেবল অসত্য ও বিভ্রান্তিকরই নয় চরম মানহানিকর।  রিপোর্টে বলা হয়েছে ,তারেক রহমানের নির্দেশে তারা বিক্ষোভ দেখিয়েছেন ।
আমরা দ্যর্থহীন ভাষায় বলতে চাই সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও রায়ের প্রতিবাদে বাংলাদেশের ন্যায় সমগ্র বিশ্বের প্রবাসী বাংলাদেশীরা ক্ষোভ ও নিন্দা জানাচ্ছেন।  লন্ডনেও বিক্ষোভ, ঘেরাও ও অবস্থান ধর্মঘটের মতো কর্মসূচী পালন করে ক্ষোভের জানান দেয়া হচ্ছে। যা মুক্ত ও অবাধ গনতান্ত্রিক দেশে সম্পূর্ণ আইনসিদ্ধ।
সম্প্রতি বাংলাদেশ হাইকমিশন ঘেরাওকালে হাইকমিশনে সরকার সমর্থক কর্মকর্তাদের উস্কানী এবং উত্তেজিত জনতার জবাব বিষয়ে  স্বেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমেদ শাহিন লন্ডন পুলিশের কাছে যে বক্তব্য দিয়েছেন তা  রেকর্ড রয়েছে ।
অতএব আনন্দ বাজার পত্রিকায় প্রকাশিত রিপোর্টটি সম্পুর্ন ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রনোদিত । যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল মনে করে আনন্দবাজারের মতো পত্রিকা এ ধরনের রিপোর্ট প্রকাশ করার আগে দায়িত্বশীলতা ও নিরপেক্ষতার পরিচয় দিবে । আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি ।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার