আজকে

  • ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ
  • ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং
  • ২রা জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

ঢাকা-লন্ডন কার্গো ফ্লাইট চালুর আশ্বাস দিলেন বরিস জনসন

Published: রবিবার, ফেব্রুয়ারি ১১, ২০১৮ ১২:১১ পূর্বাহ্ণ    |     Modified: বুধবার, ফেব্রুয়ারি ১৪, ২০১৮ ৮:৪৭ পূর্বাহ্ণ
 

ইউকেবিডি টাইমসডেস্কঃঢাকা-লন্ডন সরাসরি কার্গো ফ্লাইট শিগগিরই পুনরায় চালু হতে পারে। সফররত ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন তেমন সম্ভাবনার কথাই বলেছেন।

শুক্রবার সন্ধ্যায় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে বরিস জনসন বলেন, বাংলাদেশ সরকার এ ব্যাপারে যথেষ্ট পদক্ষেপ গ্রহণ করেছে এবং এই অগ্রগতিতে আমরা সন্তুষ্ট।

২০১৬ সালের মার্চ মাস থেকে ঢাকা-লন্ডন সরাসরি কার্গো ফ্লাইট বন্ধ রয়েছে।

বরিস জনসন বলেন, বাংলাদেশ গত কয়েক দশকের মধ্যে একটি বড় মানবিক সংকটে রোহিঙ্গাদের জরুরি আশ্রয় দিয়ে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে। রোহিঙ্গাদের তাদের দেশে মর্যাদার সঙ্গে প্রত্যাবর্তন ও স্থায়ীভাবে বসবাস করানো এখন গোটা বিশ্বের জন্যই চ্যালেঞ্জ।

রোহিঙ্গাদের দেখতে আজ শনিবার তিনি কক্সবাজার যাবেন বলে জানান। রোহিঙ্গাদের বিষয়ে কথা বলতে তিনি মিয়ানমারেও যাবেন বলে সাংবাদিকদের জানান।

গত প্রায় ১০ বছর পর যুক্তরাজ্যের কোন পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফর করছেন। এর আগে ২০০৮ সালে যুক্তরাজ্যের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী ডেভিড মিলিব্যান্ড ঢাকা সফর করেছিলেন।

এর আগে দুই দিনের সফরে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন শুক্রবার বিকেল ৫টার দিকে ঢাকার শাহজালাল মিানবন্দরে পৌঁছান।

দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব শহিদুল হক ও বাংলাদেশে ব্রিটিশ হাইকশিনার অ্যালিসন ব্লাকসহ দুইদেশের উর্ধতন কর্মকর্তারা।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার