আজকে

  • ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৫শে মে, ২০১৮ ইং
  • ৯ই রমযান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

লন্ডন হাইকমিশনে বিএনপি’র হামলা:বঙ্গবন্ধুর ছবি ভাংচুর,আহত ১ জন

Published: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৮, ২০১৮ ১২:২৭ পূর্বাহ্ণ    |     Modified: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৮, ২০১৮ ১:২১ অপরাহ্ণ
 

ইউকেবিডি টাইমসডেস্কঃসাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উপর থেকে মামলা প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি হস্তান্তরের নামে জোর করে ঢুকে লন্ডন বাংলাদেশ হাইকমিশন ভবন ভাংচুর করেছে যুক্তরাজ্য বিএনপি’র নেতাকর্মীরা। সহিংস কর্মীরা এসময় ভবণের দেয়ালে টাঙ্গানো জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাংচুর ও হাইকমিশনের কর্মচারীকে শারিরীক ভাবে আঘাতও করে।বুধবার স্থানীয় সময় আড়াইটা থেকে সাড়ে চারটা পর্যন্ত কেন্দ্রীয় লন্ডনের কুইন্স গেইটের হাইকমিশন ভবনের সামনে বিক্ষোভ চলাকালীন এই হামলার ঘটনা ঘটে।

D0EE8F97-2D1F-4B05-8D55-6E8D14DAA1E3বিক্ষোভের শেষ পর্যায়ে হাইকমিশনে স্মারকলিপি হস্তান্তরের জন্য পুলিশ প্রটেকশনে একজনকে হাইকমিশন ভবনের ভেতরে ঢুকার অনুমতি দিলে দরজা খোলার সাথে সাথেই পুলিশ ও হাইকমিশন কর্মীদের ধাক্কা দিয়ে জোড়করে ১০/১২ জন বিএনপি কর্মী ভবণের মধ্যে ঢুকে ভাংচুর চালায়। এসময় তারা ভবনের কনফারেন্স হলের চেয়ার টেবিল ও দেয়ালে টাঙ্গানো বঙ্গবন্ধুর ছবি ভাঙ্গচুর করে। সব শেষে ভবনের বাইরে নিয়ে গিয়ে করে বঙ্গবন্ধুর ছবির প্রতি চরম অবমাননা।

7E8808D6-3FFD-4590-8FD5-E79E34E13B91হাইকমিশনের একজন কর্মকর্তা সত্যবাণীকে জানান, শতাধিক নেতাকর্মীর উপস্থিতিতে হাইকমিশন ভবন সড়কের অপর পাশে বিক্ষোভ শুরুর পর থেকেই বিএনপি কর্মীরা ছিলো আক্রমনাত্মক। তিনি বলেন, ‘হামলার আগে রাস্তার অপর পাশে বিক্ষোভরত বিএনপি কর্মীরা কাছে আসতে পারলে আমাদের স্টাফদের দেখে নেবে বলে হুমকি দেয়। এসময় যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালেক আরও ৪/৫ জন কর্মীসহ এগিয়ে এসে বাইরে পর্যবেক্ষনরত হাইকমিশন স্টাফ সার্জেন্ট শামীম ও আজিজুর রহমানকে সুযোগমত পেলে মারধর করার হুমকি দেন এবং স্টাফ কে এম শামীম রেজার শরীরে আঘাত করেন। এসময় বিএনপি সভাপতি ছিলেন ট্রাফিক পুলিশের ড্রেস পরিহিত’।
DDF5C2E5-F5EE-4FFE-979E-5EE4F2E3D7C5ঘটনার পর বিএনপি সভাপতি এম এ মালেক ‘সাহসিক’ এঘটনার জন্য বিএনপির নেতৃবৃন্দকে স্বাগত জানান। একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ‘শত শত লোক হাইকমিশন ঘেরাও করে রেখেছে, আমাদের নেত্রীর পক্ষে মানুষ অবস্থান নিয়েছে’ বলে মন্তব্য করছেন এম এ মালেক। তিনি হাই কমিশন ভাংচুর করায় নেতাকর্মীদের ধন্যবাদ জানান।
বিভিন্ন সূত্রে জানা গেছে পুলিশ বেশ কয়েকজনকে আটক করেছে। এরমধ্যে স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমদ শাহিনও রয়েছেন।

C9877035-A8E6-458D-B771-2DFCD275ED40পুলিশের দু:খ প্রকাশ

এদিকে, হামলার ঘটনায় স্থানীয় পুলিশের পক্ষ থেকে দু:খ প্রকাশ করে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও ভবিষ্যতে হাইকমিশনের নিরাপত্বায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের আশ্বাস দেয়া হয়েছে। হাইকমিশনের একজন কর্মকর্তা জানান মেট্রোপলিটন পুলিশের স্থানীয় প্রধান নিজে হাইকমিশনে এসে এই ঘটনায় দু:খ প্রকাশ করেন ও উপরোক্ত আশ্বাস দেন। হাইকমিশনের ঐ কর্মকর্তা জানান, হামলার ঘটনাটি ডিপ্লোমেটিক প্রটোকল অফিসকে জানানোর প্রক্রিয়া চলছে।(সত্যবাণী)

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার