আজকে

  • ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৩শে জুন, ২০১৮ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

মাহমুদ উল্লাহ-সানজামুল জুটিতে সাড়ে চারশ পার

Published: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১, ২০১৮ ৬:৫৬ পূর্বাহ্ণ    |     Modified: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১, ২০১৮ ৬:৫৬ পূর্বাহ্ণ
 

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শুরুতে তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যাওয়া বাংলাদেশ অধিনায়ক মাহমুদ উল্লাহ এবং সানজামুল ইসলামের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে। অষ্টম উইকেটে এই দুজন লাঞ্চের আগ পর্যন্ত ৫০ রান যোগ করেছেন। মাহমুদ উল্লাহ ৪৯ এবং সানজামুল ২৩ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের স্কোর ৭ উইকেটে ৪৬৭ রান।

আজ বৃহস্পতিবার টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই সেঞ্চুরিয়ান মুমিনুল হকের উইকেট হারায় বাংলাদেশ। অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথের বলে মেন্ডিসের তালুবন্দি হন ২১৪ বলে ১৬ চার ১ ছক্কায় ১৭৬ রানের অসাধারণ ইনিংস খেলা মুমিনুল। আর ৭ রান করলেই নিজের ব্যক্তিগত সর্বোচ্চ ১৮১ রানের ইনিংস ছাড়িয়ে নতুন রেকর্ড গড়তে পারতেন।

মুমিনুলের পর হেরাথের বলে মিড অনের ওপর দিয়ে অহেতুক তুলে মারতে গিয়ে সান্দাকানের তালুবন্দি হলেন অসুস্থতা কাটিয়ে দলে ফেরা অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত (৮)। দলীয় স্কোর ৪০০ ছাড়ানোর পরপরই ভালো খেলতে থাকা আরেক অল-রাউন্ডার মেহেদী হাসান মিরাজ (২০) অহেতুক তিন রান নিতে গিয়ে রান-আউট হয়ে যান। এরপর জুটি গড়ে দলকে এগিয়ে নিতে থাকেন অধিনায়ক মাহমুদ উল্লাহ এবং সানজামুল ইসলাম।

৪ উইকেটে ৩৭৪ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে বাংলাদেশ। মুমিনুল হক ১৭৫ রানে অপরাজিত ছিলেন। তার ব্যক্তিগত সর্বোচ্চ রান ১৮১। গতকাল মুশফিকের সঙ্গে তার জুটি ছিল ২৩৬ রানের! মুমিনুল সেঞ্চুরি পেলেও অল্পের জন্য ক্যারিয়ারের ৬ষ্ঠবারের মত তিন অংক যেতে পারেননি মুশফিক। ১৯২ বলে ৯২ রান করে আউট হয়ে যান তিনি।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার